শুক্রবার, ১২ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
কর্মকর্তাদের প্রতি আইজিপি

জনগণের সেবক হতে হবে

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু ১৯৭৫ সালে রাজারবাগে প্রথম পুলিশ সপ্তাহের ভাষণে বলেছিলেন, ‘তোমরা জনগণের পুলিশ’। বঙ্গবন্ধুর ভাষণকে উদ্ধৃত করে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী নবীন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে বলেন, জনগণের প্রভু নয়, তাদের সেবক হয়ে কাজ করতে হবে। দেশের কল্যাণে নিজেদের নিয়োজিত রাখতে হবে। গতকাল বিকালে পুলিশ সদর দফতরে ৩৭তম বিসিএস (পুলিশ) ক্যাডারের সহকারী পুলিশ সুপার (এএসপি) পদে নবনিযুক্ত কর্মকর্তাদের ৫ দিনব্যাপী ওরিয়েন্টেশন কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইজিপি এ কথা বলেন। তিনি বলেন, নবীন কর্মকর্তাদের পুলিশ বাহিনীর ঐতিহ্য, সম্মান ও মর্যাদা রক্ষায় পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। সাম্প্রতিক সময়ে পুলিশ জঙ্গি দমনে প্রশংসনীয় অবদান রাখতে সক্ষম হয়েছে। জঙ্গি দমনে বাংলাদেশ এখন বিশ্বে ‘রোল মডেল’।

আমরা এখন মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণা করেছেন।

প্রসঙ্গত, ৩৭তম বিসিএস (পুলিশ) ব্যাচে ৯৪ জন পুলিশ কর্মকর্তা যোগদান করেছেন। তাদের মধ্যে ৮০ জন পুরুষ এবং ১৪ জন নারী কর্মকর্তা রয়েছেন।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর