শিরোনাম
রবিবার, ২১ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

শপথের বিনিময়ে খালেদার প্যারোল নিছক গুঞ্জন : ফখরুল

কুমিল্লা প্রতিনিধি

খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে পাঠানোর অর্থ তাকে পরিকল্পিতভাবে ক্ষতিগ্রস্ত করা। আইনগতভাবে তিনি বেলপ্রাপ্ত। কিন্তু সরকার ইচ্ছাকৃতভাবে খালেদা জিয়ার বেল বিলম্বিত করছে। যার কারণে তিনি ১৪ মাস কারাগারে। সরকারদলীয় অনেকে সাজাপ্রাপ্ত হয়েও মুক্ত আছেন এবং মন্ত্রিত্ব করছেন। গতকাল কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার নোয়াগাঁও গ্রামে সাবেক সংসদ সদস্য মনিরুল হক চৌধুরীর বাড়িতে কুমিল্লা-১০ আসনে নির্বাচনকালীন ক্ষতিগ্রস্ত নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের আগে গণমাধ্যমের সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিনিময়ে একাদশ সংসদ নির্বাচনে বিএনপি থেকে নির্বাচিতদের শপথ গ্রহণের কথা শুধু গুঞ্জন, অসত্য। যার কোনো ভিত্তি নেই।  

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের তিনটি ব্যাংক অ্যাকাউন্ট জব্দের বিষয়ে ফখরুল বলেন, এক দেশের আদালত আরেক দেশের ব্যাংক অ্যাকাউন্ট বন্ধের নির্দেশনা দিলে তা বন্ধ হয় কিনা আমার জানা নেই।     

ক্ষতিগ্রস্ত নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় সদর দক্ষিণ, লালমাই ও লাঙ্গলকোট উপজেলার কুমিল্লা-১০ আসনের ৯৫ জন ক্ষতিগ্রস্ত নেতা-কর্মীকে ১৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়।     

এ সময় উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য মনিরুল হক চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাংবাদিক নেতা শওকত মাহমুদ,  বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবির মুরাদ, মনিরুল হক চৌধুরীর  মেয়ে ড. সায়মা ফেরদৌস। 

এর আগে কুমিল্লার বুড়িচংয়ে এক পথসভায় মির্জা ফখরুল বলেন, আমরা যে চিন্তাভাবনা নিয়ে মুক্তিযুদ্ধ করেছি, আওয়ামী লীগ মুক্তিযোদ্ধাদের সেসব চেতনা ধ্বংস করে দিয়েছে। তারা গণতন্ত্রকে শেষ করে দিয়েছে। মানুষের অধিকার হরণ করেছে। আজকে তারা পিস্তল, বন্দুকের জোরে এবং আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে ক্ষমতা ধরে রাখতে চায়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর