বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

শান্তিরক্ষা মিশনের এসআরএসজির সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক

শান্তিরক্ষা মিশনের এসআরএসজির সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বুধবার দক্ষিণ সুদানে নিয়োজিত শান্তিরক্ষা মিশন আনমিস-এর এসআরএসজি ডেভিড শিয়েরারের হাতে স্মারক উপহার তুলে দেন -আইএসপিআর

দক্ষিণ সুদানে নিয়োজিত জাতিসংঘ শান্তিরক্ষা মিশন আনমিসর এসআরএসজি ডেভিড শিয়েরার এবং ফোর্স কমান্ডার লে. জেনারেল ফ্র্যাঙ্ক মুশিও কামানজির সঙ্গে গতকাল সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। এ সময় তারা দক্ষিণ সুদানের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশি কন্টিনজেন্টসমূহের সেনা সদস্যদের পেশাদারিত্ব, আন্তরিকতা ও জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে পারদর্শিতা সম্পর্কে অত্যন্ত উঁচু মনোভাব প্রকাশ করেন এবং দক্ষিণ সুদানের যোগাযোগ ব্যবস্থা উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনীর প্রত্যক্ষ অবদানের প্রশংসা করেন। আইএসপিআর সূত্র জানায়, সফরকালে সেনাবাহিনী প্রধান দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর কন্টিনজেন্টসমূহ পরিদর্শন করেন এবং দরবারে সেনা সদস্যদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। তিনি পৃথকভাবে কন্টিনজেন্টসমূহের অফিসারদের উদ্দেশ্যেও বক্তব্য দেন।

 এ ছাড়াও সেনাবাহিনী প্রধান দক্ষিণ সুদানের চিফ অব ডিফেন্স ফোর্স জেনারেল গ্যাব্রিয়েল জক রিয়াকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। পাশাপাশি তিনি দক্ষিণ সুদানের ওয়াও এর গভর্নর ও উচ্চ পর্যায়ের স্থানীয় নেতৃবৃন্দের সঙ্গেও সাক্ষাৎ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর