বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

গুঁড়িয়ে দেওয়া হলো ৫৫ অবৈধ স্থাপনা

নিজস্ব প্রতিবেদক

গুঁড়িয়ে দেওয়া হলো ৫৫ অবৈধ স্থাপনা

তুরাগ নদের তীর দখল করে গড়ে ওঠা পাঁচতলা মার্কেটসহ ৫৫ অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। ঢাকার চারপাশের নদী দখলমুক্ত করার অভিযানে গতকাল অবমুক্ত করা হয় তুরাগের এক একর তীরভূমি। নিলামে বিক্রি করা হয় এক লাখ ৮০ হাজার টাকার মালামাল। বিআইডব্লিউটিএর যুগ্ম-পরিচালক এ কে এম আরিফ উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

গতকাল তৃতীয় পর্বের তৃতীয় পর্যায়ের দ্বিতীয় দিনের (৩২তম কার্যদিবস) অভিযানে গাজীপুরের টঙ্গী মডেল থানার টঙ্গী সড়ক ব্রিজ থেকে টঙ্গী রেল ব্রিজ পর্যন্ত তুরাগ নদের উভয় তীরে উচ্ছেদ অভিযান চালায় বিআইডব্লিউটিএ। এদিনের অভিযানে একটি পাঁচতলা (টঙ্গী বাজার মসজিদ মার্কেটের অবশিষ্ট অংশ), একটি চারতলা, ১৭টি আধা পাকা ও ৩৬টি টিনের ঘর গুঁড়িয়ে দেওয়া হয়। অপসারণ করা হয় একটি বালুর গদি।

এ কে এম আরিফ উদ্দিন জানান, গত ৩২ কার্যদিবসে তিন হাজার ২৩০ অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। অবমুক্ত করা হয়েছে ৮২ একর তীরভূমি। নিলামে বিক্রি করা হয়েছে ৪ কোটি ৭ লাখ ৫৮ হাজার টাকার মালামাল।

চলছে ভরাটকৃত তীরভূমি খনন করে নদকে সাবেক প্রবাহে ফিরিয়ে আনার কার্যক্রমও।

অভিযানে নদের তীর দখল করে গড়ে ওঠা বহুতল ভবন, মার্কেট, দেয়াল, টিনের ঘর, ওয়্যার হাউসসহ সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। আজ সকাল ৯টা থেকে তুরাগ নদের টঙ্গী রেল ব্রিজ থেকে উচ্ছেদ অভিযান চালানো হবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর