শুক্রবার, ২৬ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

অনলাইন সেবা সবার কাছে পৌঁছে দিতে হবে : নসরুল

নিজস্ব প্রতিবেদক

অনলাইন সেবা সবার কাছে পৌঁছে দিতে হবে : নসরুল

মানসম্পন্ন ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা তাৎক্ষণিক করার জন্য বিতরণ সংস্থাগুলো ডিজিটালাইজড করার বিকল্প নেই। অনলাইন সেবা সবার কাছে পৌঁছে দিতে কর্মকর্তাদের আরও আগ্রহী হতে হবে। মন-মানসিকতার পরিবর্তন করে জনগণের কাছে গিয়ে তাদের সেবা দেওয়া আবশ্যক। গতকাল ঢাকার একটি হোটেলে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. (ডিপিডিসি) ও প্রভেনসিয়াল ইলেকট্রিসিটি অথরিটি (পিইএ), থাইল্যান্ডের মধ্যে ম্যানেজমেন্ট প্র্যাকটিস ও টেকনোলজি বিনিময়ের উদ্দেশে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এসব কথা বলেন।

 নসরুল হামিদ বলেন, নির্ভরযোগ্য বিদ্যুৎ, সাশ্রয়ী মূল্য এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়ার চ্যালেঞ্জ নিয়ে বিদ্যুৎ বিভাগ কাজ করছে। সিদ্ধান্ত দ্রুত নিতে হবে। প্রযুক্তির পেছনের মানুষদেরও স্মার্ট হতে হবে। সমঝোতায় স্বাক্ষর করেন ডিপিডিসির সচিব জয়ন্ত কুমার শিকদার ও পিইএর উপ-গভর্নর ওয়ালপ কিট্টিউইয়াট।

 সমঝোতা স্মারকে বিভিন্ন বিষয়ের মধ্যে আছে পরিকল্পনা ও ডিজাইনের ক্ষেত্রে করপোরেট পর্যায়ে যোগাযোগ, বিদ্যুৎ বিতরণ ব্যবস্থায় অপারেশন অ্যান্ড মেইনটেইনেন্স,  সম্পদ ব্যবস্থাপনা, আইসিটি এবং ডাটা সেন্টার ইত্যাদি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিপিডিসির পরিচালনা বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ শফিকউল্লাহ ও ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার বিকাশ দেওয়ান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর