রবিবার, ২৮ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

সবাইকে রাজনৈতিক সচেতন হতে হবে

------ শিক্ষামন্ত্রী

কুমিল্লা প্রতিনিধি

সবাইকে রাজনৈতিক সচেতন হতে হবে

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, সবাই দল করবেন, কোনো দলের সদস্য হবেন তেমন নয়, কিন্তু রাজনৈতিক সচেতন হতে হবে সবাইকে। বর্তমান সময়ে রাজনীতি একটি নেতিবাচক বিষয় হয়ে দাঁড়িয়েছে। শিক্ষার্থীরা অনেকেই এখন রাজনীতি করতে চায় না। সমস্যা সব জায়গায় থাকতে পারে, তার মানে এই নয় সেই পুরো পেশাটি খারাপ।

তার চেয়ে বড় কথা রাজনীতির ওপর সবকিছু নির্ভরশীল।

তিনি গতকাল দুপুরে কুমিল্লা টাউন হল মিলনায়তনে পথিকৃৎ সমাজকল্যাণ সংস্থার আয়োজনে দুই দিনব্যাপী যুব-তরুণ উদ্যোক্তা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

দীপু মনি বলেন, অধিকার, সামনে এগিয়ে যাওয়া সবকিছুই রাজনীতির ওপর নির্ভরশীল। সমাজের অন্যায়, অসংগতির বিরুদ্ধে যুবকদেরই দাবি তুলতে হবে, সমাজ পরিবর্তনের হাতিয়ার হচ্ছে রাজনীতি, তাই সবাইকে রাজনীতি সচেতন হতে হবে। পথিকৃৎ সমাজকল্যাণ সংস্থার সভাপতি ডা. আতাউর রহমান জসিমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেনÑ বিআরডিবির মহাপরিচালক মওদুদুর রশিদ সফদার, সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শহীদুল হক স্বপন ও অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ। এ সময় ব্রিটানিয়া বিশ^বিদ্যালয়ের উপাচার্য ও স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ, কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর রুহুল আমিন ভূইয়া উপস্থিত ছিলেন। উদ্যোক্তা সম্মিলনে ৫০০ জন উদ্যোক্তা অংশ নেন।

সর্বশেষ খবর