শিরোনাম
সোমবার, ২৯ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হচ্ছে কী?

পাল্টাপাল্টি অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষা কার্যক্রম ধ্বংস করতে একটি মহল নানারকম অপতৎপরতা চালাচ্ছে বলে অভিযোগ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের তিনটি সংগঠন। অন্যদিকে পাল্টা অভিযোগ করেছেন যশোর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল। গতকাল যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ইকবাল কবীর জাহিদ, সাধারণ সম্পাদক ড. নাজমুল হাসান, কর্মচারী সমিতির সভাপতি এসএম সাজেদুর রহমান জুয়েল ও সাধারণ সম্পাদক কেএম আরিফুজ্জামান সোহাগ এক বিবৃতিতে, শিক্ষা কার্যক্রম ধ্বংসে অপতৎপরতার জন্য সরাসরি দায়ী করেন আনোয়ার হোসেন বিপুলকে। তারা বলেছেন, ‘শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের ঐক্যবদ্ধ অবস্থানের কারণে যবিপ্রবির অভ্যন্তরে কিছু করতে না পেরে, আনোয়ার হোসেন বিপুলের নেতৃত্বাধীন সন্ত্রাসী বাহিনী যশোর শহরের বিভিন্ন মেসে গিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রাণনাশের হুমকি দিচ্ছে, চড়-থাপ্পড় ও গালিগালাজ করছে। যশোর শহরের মিনি ক্যান্টনমেন্ট হিসেবে পরিচিত পালবাড়ির অদূরে অবস্থিত কাঁঠালতলাস্থ একটি রাজনৈতিক কার্যালয়ে হাজিরা দিতে বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাধ্য করছে। প্রাণের ভয়ে অনেক শিক্ষার্থী সেখানে গিয়ে তাদের সঙ্গে সুর মেলাচ্ছে। কেউ কোনো কথা বললেই তাকে পেটানো হচ্ছে। যবিপ্রবিকে তারা মগের মুল্লুক করে যা-খুশি তাই করতে চাচ্ছেন।’ বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় যখন একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী এগিয়ে যাচ্ছে, ক্লাস-পরীক্ষা নিয়মিত হচ্ছে তখন একদল উচ্ছৃঙ্খল বহিষ্কৃত শিক্ষার্থীর পক্ষ নিয়ে নিজের ব্যক্তিগত এজেন্ডা বাস্তবায়ন করতে চাইছেন এই আনোয়ার হোসেন বিপুল।’

অন্যদিকে ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন বিপুল গতকাল দুপুরে যশোর প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করে জানান, ‘বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানহানি করায় তিনি ভিসিসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন।

 সেই বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে ভিসি ও শিক্ষক সমিতির নেতারা তার বিরুদ্ধে চক্রান্ত করছেন।’ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের মারধরের অভিযোগও তিনি অস্বীকার করেন।

সর্বশেষ খবর