সোমবার, ২৯ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

কেউ আইনের ঊর্ধ্বে নয়

--- - গণপূর্ত মন্ত্রী

পিরোজপুর প্রতিনিধি

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম বলেছেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। আইনের চোখে ধনী-গরিব সবাই সমান। আইন সরকারি দল ও বিরোধী দল দেখে না। আর বর্তমান সরকার এই আইনের স্বতন্ত্র সক্ষমতা প্রদানের জন্য বিচার বিভাগকে পৃথকীকরণ করেছে। সবার জন্য বিচার সুনিশ্চিত করতে অসহায় মানুষের জন্য বর্তমান সরকার লিগ্যাল এইডের মাধ্যমে আইনগত সহয়তা প্রদান করছে; আর এসব কিছু সম্ভব হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টার অবদানে। গতকাল পিরোজপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন । জেলা দায়রা জজ আবদুল মান্নানের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মোল্লা আজাদ হোসেন, পৌর মেয়র হাবিবুর রহমান মালেক, জেলা আইনজীবী সমিতির সভাপতি বেলায়েত হোসেন, সাধারণ সম্পাদক শহীদুল হক পান্না।

মন্ত্রী বলেন, বাংলাদেশের বিচার বঞ্চিত মানুষের বেদনায় যাদের হৃদয়ের রক্তক্ষরণ হয় তাদের মধ্যে অন্যতম প্রধান যিনি তিনি হলেন শেখ হাসিনা। অনেক ব্যক্তি মহান মুক্তিযুদ্ধে জঘন্যতম অপরাধ করেছিল, দুই লাখ মা বোনের সম্ভ্রম নিয়েছিল, তিরিশ লাখ মানুষকে খুন করেছিল তারা বাংলাদেশের পতাকা গাড়িতে উড়িয়ে ঘুরত। যারা রাজাকার বলতে স্বাচ্ছন্দ্যবোধ করত, যারা বলেছে আমার বিচার করে দেখেন না? যারা বলত জামায়াত কচুপাতার পানি না, ঝাকা দিলেই পড়ে যাবে। তাদের দাম্ভিকতা চূর্ণ হয়েছে, বিচার হয়েছে। অপরাধী যিনি হবেন তিনি আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি- কোনো পরিচয় থাকতে পারে না। তার পরিচয় হওয়া উচিৎ তিনি অপরাধী ।

এর আগে ইউএনও অফিস মোড়ে বঙ্গবন্ধু চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পিরোজপুর জেলা জজ আদালত প্রাঙ্গণে গিয়ে শেষ হয়, পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর