মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

জামিন মেলেনি জেলার সোহেল রানার

নিজস্ব প্রতিবেদক

মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলায় চট্টগ্রাম কারাগারের সাবেক জেলার সোহেল রানা বিশ্বাসের জামিনের বিষয়ে জারি করা রুল খারিজ করে দিয়েছে হাই কোর্ট। গতকাল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় ঘোষণা করেছে। এ রায়ের ফলে সোহেল রানাকে কারাগারেই থাকতে হচ্ছে বলে জানান সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী। আদালতে সোহেল রানার পক্ষে ছিলেন আইনজীবী মো. আদনান রফিক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে ছিলেন এ কে এম ফজলুল হক।

পরে আমিন উদ্দিন মানিক বলেন, গত ৯ জানুয়ারি সোহেল রানাকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছিল হাই কোর্ট। সেই রুল খারিজ হওয়ায় সাবেক এই জেলারের মুক্তি মিলছে না। গত বছর ২৭ অক্টোবর ভৈরব রেলওয়ে স্টেশনে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের একটি বগি থেকে চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানাকে একটি ব্যাগসহ গ্রেফতার করা হয়। তার ব্যাগ থেকে ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, আড়াই কোটি টাকার তিনটি ব্যাংক এফডিআর, এক কোটি ৩০ লাখ টাকার তিনটি ব্যাংক চেক, পাঁচটি চেক বই ও ১২ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। পরে তার বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানায় মানি লন্ডারিং ও মাদক আইনে পৃথক দুটি মামলা করে রেলওয়ে পুলিশ।

এ ঘটনার আগে তিনি কারাগারে মাদক ব্যবসাসহ অফিশিয়াল শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে একবার বরখাস্ত হন। এ ছাড়া ২০১০ সালে কর্তব্যে অবহেলা ও ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশ অমান্য করার অভিযোগে তাকে বরখাস্ত করা হয়। পরে ক্ষমা চেয়ে চাকরি ফিরে পান।

সর্বশেষ খবর