মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

ওষুধ কারখানা ডকইয়ার্ডসহ ৮৫ স্থাপনা উচ্ছেদ

সাড়ে চার লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক ও রূপগঞ্জ প্রতিনিধি

বহুতল ভবন, ওষুধ কারখানার প্রাচীর, পোলট্রি ফিড, ডকইয়ার্ডসহ নদীতীর দখল করে গড়ে তোলা ৮৫ অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ

(বিআইডব্লিউটিএ)। এ সময় একজনকে আটকসহ পাঁচটি প্রতিষ্ঠানকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করা হয়। ঢাকার চারপাশের নদী দখলমুক্ত করার অভিযানে গতকাল ঢাকার উত্তরখান থানার মাউসাইদ মৌজার রশিদ অটো ব্রিকস থেকে ইছাপুরা বাজার পর্যন্ত তুরাগ নদ ও বালু নদীর উভয় তীর এবং নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যার উভয় তীরে উচ্ছেদ অভিযান চালায় বিআইডব্লিউটিএ।

সংস্থাটির যুগ্ম-পরিচালক এ কে এম আরিফ উদ্দিন জানান, গতকাল তৃতীয় পর্বের চতুর্থ পর্যায়ের দ্বিতীয় দিনের (৩৫তম কার্যদিবস) অভিযানে তুরাগ নদ ও বালু নদীর উভয় তীরে অভিযান চালিয়ে ১১টি পাকা ভবনসহ ৫৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এ ছাড়া চারটি বালুর গদি অপসারণ ও অভিযানে বাধা দেওয়ায় একজনকে আটক করে উত্তরখান থানায় হস্তান্তর করা হয়। ইছাপুরায় এনডিই রেডিমিক্স প্লান্টকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ সকাল ৯টা থেকে ইছাপুরা বাজার থেকে বালু নদীতে উভয় পাড়ে উচ্ছেদ অভিযান চালানো হবে বলে জানান তিনি।          অপরদিকে বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম-পরিচালক মো. গুলজার আলী জানান, গতকাল সকাল থেকে বিকাল পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপ্তিময়ী জামানের নেতৃত্বে রূপগঞ্জের কাজীপাড়া থেকে শুরু করে রূপসীবাজার ও কায়েতপাড়া ইউনিয়ন এলাকায় শীতলক্ষ্যার উভয় তীরে উচ্ছেদ অভিযান চালানো হয়। এ সময় শীতলক্ষ্যার তীরে অবৈধভাবে গড়ে ওঠা ওষুধ কোম্পানি, পোলট্রি ফিড, ডকইয়ার্ডসহ ৩০টি কাঁচা-পাকা স্থাপনা উচ্ছেদ করা হয়। এ ছাড়া নাভানা ফার্মাসিউটিক্যালস লিমিটেডকে দুই লাখ টাকা, আবদুল্লাহ ডকইয়ার্ডকে এক লাখ টাকা ও মাসট্যাং ডকইয়ার্ডকে এক লাখ টাকা জরিমানা করা হয়। আরও ১৯টি ডকইয়ার্ডকে ১৫ দিন সময় দেওয়া হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপ্তিময়ী জামান বলেন, নদী অবৈধ দখলমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান চলবে।

সর্বশেষ খবর