মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

মসজিদের জমি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

হাই কোর্টের নিষেধাজ্ঞা সত্ত্বেও ওয়াকফ এস্টেটের অধিভুক্ত রাজধানীর কাপ্তান বাজার (ঠাঁটারী বাজার) মসজিদের জমি ক্ষমতাসীন দল আওয়ামী লীগের কর্মী পরিচয়ে দখল করে নেওয়া হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। গতকাল রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে এ দাবি করে বর্তমান মসজিদ কমিটি। এ সময় মসজিদ কমিটির সভাপতি হাজী তাজ  মোহাম্মদ, মোতওয়ালি মিয়া   হোসেন, কাপ্তান বাজার দোকান মালিক সমিতির  সেক্রেটারি আবদুল মান্নান খান ময়নাল প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ওয়াকফ এস্টেটের নিয়ম অনুযায়ী, প্রতিবছর মসজিদের আয়-ব্যয় হিসাব করা হচ্ছে। তবে মসজিদ কমিটির  কোনো অনুমতি ছাড়াই হঠাৎ করে আওয়ামী লীগের কর্মি পরিচয় দিয়ে মহিউদ্দিন বুলু নামের এক ব্যক্তি মসজিদের জমি দখল করে নিচ্ছেন। ইতিমধ্যে মসজিদসংলগ্ন ভাড়াকৃত স্থাপনা ভেঙে ফেলা হয়েছে। এ বিষয়ে ওয়ারী থানায় জিডি করা হয়েছে।

 কিন্তু এ পর্যন্ত কোনো পদক্ষেপ নেয়নি পুলিশ। আরও জানানো হয়, স্থানীয় সংসদ সদস্য এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা  নেওয়ার কথা বললেও পুলিশ কোনো ব্যবস্থা নিচ্ছে না। মসজিদসহ ওয়াকফ সম্পত্তি রক্ষায় ধর্ম মন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করে মসজিদ কমিটি।

 

সর্বশেষ খবর