শিরোনাম
প্রকাশ : বুধবার, ১ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৩০ এপ্রিল, ২০১৯ ২৩:৪৬

রংপুর সিটি হবে শিশুবান্ধব : মেয়র

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর সিটি হবে শিশুবান্ধব : মেয়র

রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, রংপুরকে শিশুবান্ধব নগরী হিসেবে গড়ে তুলতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। শিগগিরই সিটি করপোরেশন (রসিক) ভবনে শিশুদের জন্য আলাদা একটি ‘শিশু ডেস্ক’ চালু করা হবে। সেখানে শিশুরা তাদের সমস্যার কথা বলতে পারবে। এ ছাড়াও নগরীতে শিশুদের জন্য খেলার মাঠের ব্যবস্থা করা হবে। শিশুরা যাতে নিরাপদে সড়ক পারাপার হতে পারে সে জন্য ব্যবস্থা নেওয়া হবে। আমাদের নগরী হবে শিশুবান্ধব নগরী। গতকাল সকালে আরডিআরএস বাংলাদেশের বেগম রোকেয়া  মিলনায়তনে ‘শিশুবান্ধব নগর ও শিশু-কিশোর ও কিশোরীদের প্রত্যাশা’ শীর্ষক সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মেয়র বলেন, পথশিশুদের মধ্যে যারা অভাবগ্রস্ত তাদের সিটি করপোরেশনের ফান্ড থেকে সহযোগিতা করা হবে।

তাদের বিদ্যালয়ে ফিরিয়ে নেওয়ার ব্যবস্থা করা হবে।

আমরা শিশুদের জন্য বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছি। দ্রুত এগুলো দৃশ্যমান হবে। তিনি বলেন, শিগগিরই নগরীতে যানজট কমানো ও ফুটপাথ উচ্ছেদ অভিযান শুরু হবে। সবুজ, সুন্দর, পরিচ্ছন্ন ও শান্তিময় নগরী গড়তে যা কিছু করা প্রয়োজন, সিটির পক্ষ থেকে সেসব করার জন্য আমরা চেষ্টা করছি।

ইউনিসেফের সহযোগিতায় আয়োজিত এই সংলাপ অনুষ্ঠানে শিক্ষার্থীরা ফুটপাত উচ্ছেদ, যানজট নিরসন, ফুটওভার ব্রিজ নির্মাণ, জেব্রা ক্রসিং নির্মাণ, পাবলিক টয়লেট নির্মাণ ও যৌন হয়রানি বন্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণে মেয়রসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে রংপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আকতার হোসেন আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইউনিসেফ রংপুর ও রাজশাহী বিভাগীয় প্রধান নাজিবুল্লাহ হামীম, আরপিএমপি অতিরিক্ত উপপুলিশ কমিশনার শহিদুল্লাহ কাওসার পিপিএম, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক ডা. মোজাম্মেল হক, রসিক তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন ও ইউনিসেফের রংপুর ও রাজশাহী বিভাগের কমিউনিকেশন অফিসার মঞ্জুর আহমেদ।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর