বুধবার, ৮ মে, ২০১৯ ০০:০০ টা

মহাসড়কে বাড়ছে মৃত্যুঝুঁকি

মর্তুজা নুর, রাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রফিকুল ইসলাম। গত বৃহস্পতিবার সন্ধ্যায় বিনোদপুর সংলগ্ন রাজশাহী-ঢাকা মহাসড়কে জেব্রা-ক্রসিং মেনে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় একটি অটো-রিকশা এসে তাকে ধাক্কা মারে। এতে তিনি শরীরের বিভিন্ন স্থানে প্রচ  আঘাত পান।

রফিক বলেন, আমি যখন অটো রিকশায় ধাক্কায় পড়ে যায়, কিছু বুঝে ওঠার আগেই আমার মাথার এক ফিট সামনে দিয়ে একটি বাস চলে যায়। কোনো রকমে প্রাণে  বেঁচে গেছি আমি। তবে শুধু রফিকুল নয়। রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন ঢাকা-রাজশাহী মহাসড়কে নিত্যদিনের ঘটনা এটি। হয়তো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, নয়তো অন্য কোনো পথচারি দুর্ঘটনার শিকার হচ্ছেন এই মহাসড়কে। তাদের মধ্যে কেউবা আহত হচ্ছে গুরুতরভাবে আবার কেউবা অল্পের জন্য বেঁচে যাচ্ছে।

আর এই সড়ক দুর্ঘটনা থেকে বাঁচার জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দীর্ঘদিন থেকে দাবি জানিয়ে আসলেও তা আমলে নিচ্ছে না কেউ।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ে প্রধান প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ বলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রাজশাহী সিটি করপোরেশনের (রসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের কাছে বিনোদপুর এবং কাজলায় ফুটওভার ব্রিজ চেয়ে আবেদন করেছেন। কাজের কতটুকু অগ্রগতি তা বলতে পারছি না।

সর্বশেষ খবর