বুধবার, ৮ মে, ২০১৯ ০০:০০ টা
চট্টগ্রামের ইফতারি

অভিজাত থেকে ফুটপাথে নানা আয়োজন

মুহাম্মদ সেলিম, চট্টগ্রাম

অভিজাত থেকে ফুটপাথে নানা আয়োজন

পবিত্র রমজানের প্রথম দিনেই নগরীর অভিজাত হোটেল-রেস্তোরাঁ থেকে শুরু করে ফুটপাতের দোকান সাজানো হয়েছে বাহারি ইফতার সামগ্রী দিয়ে। ইফতার ঘিরে নিত্য-নতুন সব আইটেম আর আকর্ষণীয় খাবারের আয়োজন করেছে তারা। গ্রাহকদের সুবিধার্থে এসব হোটেল- রেস্তোরাঁয় রয়েছে ইফতারের নানা প্যাকেজ।

চট্টগ্রামের পাঁচ তারকা হোটেল র‌্যাডিসন ব্লুতে ভিন্ন মেন্যুর সমারোহ থাকছে তাদের ইফতারের বিশেষ প্যাকেজে। রকম ভেদে দাম ধরা হয়েছে ৫৯৯ থেকে ২ হাজার ২০০ টাকা পর্যন্ত। এছাড়া ২ হাজার ৯৫০ টাকায় থাকছে ইফতারের সঙ্গে বুফে ডিনার প্যাকেজ। হরেক রকম ইফতারির পসরা সাজিয়েছে নগরের তিনতারকা মানের  হোটেল দি পেনিনসুলা, হোটেল আগ্রাবাদ, মেরিডিয়ান,  হোটেল ওয়েল পার্ক, এম্ব্রোশিয়া, রেড চিলি, সিলভার স্পুন, বোনানজা, তাবা, হ্যান্ডি, ক্যান্ডি, আফগান ও মেরিডিয়ান। কয়েকটি অভিজাত হোটেলে রাত যাপনকারী  রোজাদারদের জন্য রয়েছে ফ্রি সাহরি প্যাকেজ। এছাড়া মধ্যসারি ও ফুটপাথের অস্থায়ী বিক্রেতা ও ক্রেতার নজর কাড়তে ইফতার সামগ্রী নিয়ে বিশেষ প্যাকেজ তৈরি করেছে। এসব দোকানে মাটন হালিম বিক্রি হচ্ছে কেজি ৫০০ থেকে ৭০০ টাকা , চিকেন হালিম ৩৫০ থেকে ৫৫০ টাকা, ছোলা ১৫০ থেকে ২২০ টাকা। এছাড়া চিকেন রোল প্রতিটি ৫০ থেকে ১৫০ টাকা, চিকেন শাসলিক ৭০ থেকে ১৪০ টাকা, ফিশ ফিঙ্গার ২৫ থেকে ৫০ টাকা, ভেজিটেবল টেম্পুরা ৫ টাকা, পেয়াজু, বেগুনী, পাকুরা ৫ থেকে ১০ টাকা ও আলু চপ ১৫ থেকে ৩০ টাকা। 

চট্টগ্রাম নগরীর অভিজাত হোটেল পেনিনস্যুলার জনসংযোগ কর্মকর্তা কামাল হোসেন বলেন, প্রতি বছর রোজদারদের জন্য আরব্য, বাঙালিসহ নানা দেশের সংমিশ্রণে ইফতারের আয়োজন করা হয়। এবারও সুস্বাদু সব আইটেম নিয়ে ইফতারির মেন্যু সাজানো হয়েছে। নগরীর চকবাজার এলাকার ব্যবসায়ী আবদুল মান্নান বলেন, ‘রমজানের প্রথম দিন পরিবারের সবাইকে নিয়ে ইফতার করব। তাই বিভিন্ন রেস্টুরেন্ট ঘুরে নানান পদের ইফতারি কিনেছি।’

সর্বশেষ খবর