বুধবার, ৮ মে, ২০১৯ ০০:০০ টা

পুলিশ সদস্য মাদকে জড়ালে ছাড় নয়

-ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

মাদকের সঙ্গে পুলিশের কোনো সদস্য জড়িত থাকলে তাকে ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। গতকাল সকালে রাজধানীর উত্তরা কমিউনিটি সেন্টারে আইনশৃঙ্খলাবিষয়ক মতবিনিময় সভায় এ হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, পুলিশের সক্ষমতা বৃদ্ধি করা হয়েছে। ঢাকা শহরে কোনো মাদকের আখড়া থাকলে জানান। মাদক বন্ধ করতে যা যা করা দরকার তাই করা হবে। মাদক কারবারিদের পেছনের মদতদাতাদের খুঁজে বের করা হবে। বাসাবাড়ি করার সময় কেউ চাঁদা চাইলেই তাদের নিশ্চিহ্ন করে দেওয়া হবে। পুলিশ ঢাকা শহরে হাজার হাজার উঠান বৈঠক করে ইভটিজিং, মাদক, সন্ত্রাসের বিরুদ্ধে জনমত সৃষ্টি করেছে। একের পর এক জঙ্গি আস্তানা খুঁজে বের করে ধ্বংস করে দেওয়া হয়েছে।

ডিএমপি প্রধান বলেন, পবিত্র রমজানে রোজাদার নগরবাসীকে ইফতারের আগে নিজ গন্তব্যে পৌঁছে দিতে প্রতিদিন দুই হাজার ট্রাফিক পুলিশ শুধু খেজুর ও পানি খেয়ে ইফতার করে। রমজান ও ঈদে বাস-টার্মিনাল, শপিং মলে নিরাপত্তা দেব। তিনি সবাইকে মাদক ও উগ্রবাদমুক্ত সমাজ গড়তে আহ্বান জানান। পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর যাতে করে মানুষ নিরাপদে পালন ও উদযাপন করতে পারে সে ব্যাপারে পুলিশ প্রস্তুত রয়েছে। নাগরিকদের তথ্য সংগ্রহ করা হয়েছে আর এ তথ্যভা ারের নাম দেওয়া হয়েছে সিটিজেন ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম। এর কারণে নিরাপত্তার ক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন হয়েছে।

পুলিশের উত্তরা বিভাগের ডিসি নাবিদ কামাল শৈবালের সভাপতিত্বে সভায় সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মীর রেজাউল আলম, স্থানীয় বিশ্ববিদ্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, রাজনৈতিক ও সামাজিক প্রতিনিধি, সেক্টর কল্যাণ সমিতির প্রতিনিধিসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর