শিরোনাম
প্রকাশ : রবিবার, ১২ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১১ মে, ২০১৯ ২৩:১১

জ্যামমুক্ত ঢাকা নগরীর দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

জ্যামমুক্ত ঢাকা নগরীর দাবিতে মানববন্ধন
ট্রাফিকজ্যাম মুক্ত ঢাকা শহরের দাবিতে গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয় -বাংলাদেশ প্রতিদিন

ট্রাফিকজ্যাম মুক্ত ঢাকা শহরের দাবিতে গতকাল মানববন্ধন করেছেন বেশ কয়েকজন নগরবাসী। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘জ্যামমুক্ত ঢাকা চাই’ ব্যানারে তারা এ কর্মসূচির আয়োজন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সম্প্রতি ঢাকা শহর যানজটে পৃথিবীর প্রথম স্থান অধিকার করেছে। এটি আমাদের জন্য কোনো সুখকর অর্জন নয়। বর্তমানে ঢাকা শহরের যানজট এমন একপর্যায়ে এসে পৌঁছেছে যে প্রতিদিন বারো লাখ কর্মঘণ্টা নষ্ট হচ্ছে।

বছরে অপচয় হচ্ছে ত্রিশ হাজার কোটি টাকা। যানজটে বসে থাকতে থাকতে মানসিক যন্ত্রণা বাড়ছে যাত্রীদের, যার প্রভাব পড়ছে ব্যক্তিজীবনেও। তারা বলেন, সমীক্ষা মতে ঢাকায় যানবাহনের গতি ঘণ্টায় ৭ কিলোমিটার। এই গতি ক্রমান্বয়ে কমতে থাকবে এবং আমাদের যানবাহনের গতি হাঁটার গতির চেয়েও কমে যাবে মাত্র সাত বছরের মধ্যেই। এ বিষয়ে এখনই সচেতন না হলে আমাদের মহাবিপর্যয়ের মধ্যে পড়তে হবে। এই পরিস্থিতি উত্তরণ করতে সরকারকে দ্রুত গঠনমূলক পদক্ষেপ নিতে হবে। ট্রাফিকজ্যাম থেকে মুক্তি পাওয়া এখন প্রতিটি ঢাকাবাসীর চাওয়া। মানববন্ধনে ‘জ্যামমুক্ত ঢাকা চাই’ আহ্বায়কম লীর সদস্য সমাজকর্মী নার্গিস জাহান বানু, আতাউর রহমান মিটন, রাখাল রাহা, চিত্রশিল্পী মামুনুর রশিদ প্রমুখ বক্তব্য দেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর