শনিবার, ১৮ মে, ২০১৯ ০০:০০ টা

‘ওয়াসার পানি রোগের কারণ, দিতে হবে ক্ষতিপূরণ’

নিজস্ব প্রতিবেদক

‘কল থেকে সরাসরি পানি খেতে চাই’, ‘ওয়াসার পানি রোগের কারণ, দিতে হবে ক্ষতিপূরণ’, ‘পানি পেলে দেব বিল, বিষ পেলে বিল দেব না’, ‘পানির নামে বিষ পাই, বিলের টাকা ফেরত চাই’Ñ এমন লেখা প্ল্যাকার্ড নিয়ে রাজধানীর জুরাইন থেকে শনিরআখড়া পর্যন্ত পদযাত্রা করেছেন স্থানীয়রা।

গতকাল বেলা ১১টার দিকে সুপেয় পানির দাবিতে পূর্ব জুরাইনের মিষ্টির দোকান এলাকা থেকে এ পদযাত্রা হয়। এরপর খালপাড়, মুরাদপুর হাইস্কুল রোড, মুরাদপুর জিরো পয়েন্ট,  কুদার বাজার-দনিয়া, গোয়ালবাড়ী মোড় হয়ে শনিরআখড়ার সিএনজি স্ট্যান্ডে এসে পদযাত্রা শেষ হয়।

এ সময় ওয়াসার নিরাপদ পানি আন্দোলনের আহ্বায়ক মিজানুর রহমান বলেন, ‘আমরা এখানে পানির ব্যাখ্যা করছি না। কারণ ওয়াসার পানির ব্যাখ্যা করা যাবে না। বৃহস্পতিবার আমরা পদযাত্রা সফল করার জন্য লিফলেট বিলি করেছিলাম। আমরা প্রথমত মানুষ এবং রাষ্ট্রকে জানাতে চাই যে, এ এলাকায় আমরা মানুষ থাকি। দ্বিতীয়ত আমরা ওয়াসার কল খুলে গ্লাস ভরে পানি খেতে চাই। রাষ্ট্র যদি দায়িত্বশীল হতো, তাহলে তোড়জোড় করে এত দিনে নেমে যেত। রাষ্ট্রকে চোখে আঙ্গুল দিয়ে দেখানোর জন্য আমরা এখন মানুষের ওপর ভর করছি। তারই অংশ হিসেবে এ কর্মসূচি।’

এলাকার বাসিন্দারা এ সময় ওয়াসার নীরব ভূমিকার তীব্র নিন্দা জানান।

সর্বশেষ খবর