শনিবার, ১৮ মে, ২০১৯ ০০:০০ টা

সেবা সংস্থারও দুই ভাগ চান মেয়র খোকন

নিজস্ব প্রতিবেদক

নাগরিক সেবা বৃদ্ধির জন্য ঢাকা সিটি করপোরেশন বিভক্ত করার উদ্যোগ সঠিক ছিল বলে মন্তব্য করে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, সিটি করপোরেশনের মতো অন্য সেবা সংস্থাগুলোকে উত্তর-দক্ষিণে বিভক্ত করা হলে সেবার মান বৃদ্ধি পাবে। গতকাল বিকালে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে মেয়রের মেয়াদ চার বছর পূর্তি উপলক্ষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। মেয়র সাঈদ খোকন বলেন, সিটি করপোরেশন বিভক্তে প্রধানমন্ত্রীর যুগান্তকারী সিদ্ধান্ত ছিল। এর ইতিবাচক ফল মানুষ ভোগ করছে।

সুতরাং অন্য সেবামূলক সংস্থাগুলোকে যদি উত্তর ও দক্ষিণে ভাগ করা হয়, আমার ধারণা সেবার মান বৃদ্ধি পাবে এবং নাগরিকদের সেবা আগের তুলনায় বেশি করে তাদের দোরগোড়ায় পৌঁছে দেওয়া সম্ভব। যদি নগর কর্তৃপক্ষ করা হয় তাহলেও উত্তর-দক্ষিণে করা হবে। এর আগে মেয়র চার বছরের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরেন। আগামী বছর নগরবাসীকে পাশে থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, পুরান ঢাকা রি-ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় উন্নয়ন করা হবে।

এ সময় কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সচিব মোস্তফা কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর