বুধবার, ২২ মে, ২০১৯ ০০:০০ টা
বগুড়া-৬ উপনির্বাচন

মনোনয়নপত্র তোলা হবে খালেদা জিয়ার নামে

নিজস্ব প্রতিবেদক

বগুড়া-৬ উপনির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। গতকাল সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। উপনির্বাচনে দলের কারাবন্দী চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামে মনোনয়নপত্র তোলা হবে। এ ছাড়া জেলার আহ্বায়ক জি এম সিরাজসহ পাঁচজনের নামে মনোনয়নপত্র তোলার সিদ্ধান্ত হয়েছে। কোনো কারণে খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল হলে সে ক্ষেত্রে জি এম সিরাজই হবেন দলের প্রার্থী। এ ছাড়া বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট এ কে এম মাহবুবুর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা এবং জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁনকেও মনোনয়নপত্র সংগ্রহ করতে বলা হয়েছে।

মনোনয়নপত্র প্রত্যাহারের সময় তারেক রহমান চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করলে অন্য প্রার্থীরা তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন বলেও সিদ্ধান্ত হয়েছে।

পাঁচজনের নাম প্রস্তাবের বিষয়টি নিশ্চিত করেছেন বৈঠকে অংশ নেওয়া বগুড়া বিএনপির যুগ্ম-আহ্বায়ক আলী আজগর তালুকদার হেনা। তিনি বলেন, বিকাল সোয়া ৫টা থেকে ঘণ্টাব্যাপী এ বৈঠকে স্কাইপিতে কথা বলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ সময় বগুড়া বিএনপির নেতারা বগুড়া-৬ আসনে বেগম খালেদা জিয়াকে প্রার্থী করতে তারেক রহমানকে অনুরোধ করেন। কিন্তু বেগম খালেদা জিয়া সাজাপ্রাপ্ত হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল হতে পারে বলে তারেক রহমান নেতাদের জানান। এরপর বিকল্প প্রার্থী হিসেবে তারেক রহমান বগুড়া-৫ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজসহ আরও চারজনের নাম প্রস্তাব করেন। একই সঙ্গে তিনি বলেন, মনোনয়নপত্র প্রত্যাহারের সময় চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করলে অন্য প্রার্থীরা তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন।

নাজমা আকতারের বহিষ্কারাদেশ প্রত্যাহার : বগুড়া জেলা বিএনপির সহ-মৎস্যবিষয়ক সম্পাদক নাজমা আকতারের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। গতকাল এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে তাকে বহিষ্কার করা হয়েছিল। এ ছাড়া বগুড়া জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক মো. জাহিদুল ইসলাম হেলাল দল থেকে পদত্যাগ করেছিলেন। তার প্রাথমিক সদস্য পদ ফিরিয়ে দেওয়া হয়েছে।

সর্বশেষ খবর