শনিবার, ২৫ মে, ২০১৯ ০০:০০ টা

দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতু উদ্বোধন আজ

উন্মুক্ত করা হবে গাজীপুরে দুটি ফ্লাইওভার

প্রতিদিন ডেস্ক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতু এবং গাজীপুরে দুটি ফ্লাইওভার যান চলাচলের জন্য উন্মুক্ত করা হবে আজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুই সেতু ও ফ্লাইওভার দুটি উদ্বোধন করবেন। প্রতিনিধিদের পাঠানো খবর-

কুমিল্লা : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতু উন্মুক্ত হবে আজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতু দুটির উদ্বোধন করবেন। এর মধ্য দিয়ে কুমিল্লা দাউদকান্দির গোমতী ও মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনার দ্বিতীয় সেতুতে যানবাহন চলাচল শুরু হবে। দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতুর উদ্বোধনের মধ্য দিয়ে মহাসড়কের যানজট নিরসন হবে বলে মনে করেন সড়ক ও জনপথ বিভাগ কুমিল্লার নির্বাহী কর্মকর্তা ড. মো. আহাদ উল্লাহ। তিনি বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে প্রতিদিন গড়ে প্রায় ৩০ হাজার যানবাহন চলাচল করে। নতুন নির্মিত দ্বিতীয় মেঘনা সেতুর দৈর্ঘ্য ৯৩০ মিটার আর দ্বিতীয় গোমতী সেতুর দৈর্ঘ্য ১ হাজার ৪১০ মিটার। সেতু দুটি যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট থাকবে না। যাত্রীদের ভোগান্তি দূর হবে এবং ঈদে ঘরমুখো মানুষ স্বস্তিতে বাড়ি ফিরতে পারবে। গাজীপুর : সাসেক সড়ক সংযোগ প্রকল্প-১ এর অধীন গাজীপুরে নির্মিত দুটি ফ্লাইওভার যান চলাচলের জন্য উন্মুক্ত করা হবে আজ। গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর জানান, ‘সকাল সাড়ে দশটায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী ফ্লাইওভার দুটি যান চলাচলের জন্য উন্মুক্ত ঘোষণা করবেন।’ উত্তরবঙ্গের ২৩ জেলার ১১৮টি রুটের পরিবহন চলাচল করে গাজীপুরের ওপর দিয়ে। বিশেষ করে প্রতিবছর ঈদযাত্রায় ঘরমুখো লাখ লাখ মানুষের দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়ায় গাজীপুরের যানজট।

তবে এ দুটি ফ্লাইওভার যান চলাচলের জন্য উন্মুক্ত হলে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুর মহানগরীর ভোগড়া বাইপাস থেকে কালিয়াকৈরের চন্দ্রা পর্যন্ত যান চলাচল নির্বিঘ্ন হবে বলে মনে করছেন সাসেক প্রকল্প সংশ্লিষ্টরা।

সর্বশেষ খবর