সোমবার, ২৭ মে, ২০১৯ ০০:০০ টা

ভ্রাম্যমাণ আদালতের অভিযানের প্রতিবাদে রংপুরে ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর নগরীর খাবার হোটেল ও বেকারিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের প্রতিবাদে ধর্মঘট শুরু করেছেন ব্যবসায়ীরা। রমজান মাসে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে কয়েকটি প্রতিষ্ঠানকে কয়েক লাখ টাকা জরিমানা করা হয়। সেই জরিমানাকে ‘অস্বাভাবিক’ দাবি করে রংপুর নগরীর সব হোটেল, রেস্তোরাঁ, বেকারি, চাইনিজ রেস্টুরেন্ট, ফাস্টফুড ও মিষ্টির দোকান গতকাল সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হয়েছে।

এর আগে শনিবার রাতে রংপুর জেলা  রেস্তোরাঁ মালিক সমিতি ও বেকারি মালিক সমিতির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়।

এ সময় বলা হয়, নগরীর জুম্মাপাড়ার মিঠু হোটেলকে ২ লাখ, জলকর এলাকার ফুলকলি ব্রেড অ্যান্ড কনফেকশনারিকে ৩ লাখ, এভরিডে ফুড প্রোডাক্টসকে ১ লাখ ও সোনালী বেকারিকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। প্রায় প্রতিটি প্রতিষ্ঠানের মালিক ব্যাংক ঋণ ও মহাজনের দেনার দায়ে জর্জরিত। এর ওপর যদি এভাবে অমানবিক ও অস্বাভাবিক হারে জরিমানা করা হয় তাহলে ব্যবসায়ীরা ধ্বংস হয়ে যাবেন।

বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির রংপুর জেলা শাখার সভাপতি আবদুল মজিদ খোকন বলেন, ‘আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। কোনো উপায়ান্তর না পেয়ে প্রতিষ্ঠানগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।’

তিনি বলেন, হোটেল, রেস্তোরাঁ ও বেকারিতে ভেজাল দেওয়ার মতো কিছু নেই। শুধু কাঁচামাল ক্রয় করে খাদ্য প্রস্তুত ও বিক্রি করা হয়। কিন্তু পবিত্র রমজান মাসে অনেক হোটেল রেস্তোরাঁ ও বেকারিকে অস্বাভাবিক হারে জরিমানা করা হয়।

এতে ছোটবড় এই প্রতিষ্ঠানগুলোকে ধ্বংসের মুখে ঠেলে দেওয়া হচ্ছে। এরই প্রতিবাদে বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি রংপুর জেলা শাখা এবং বাংলাদেশ ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরি মালিক সমিতি রংপুর জেলা শাখা এই কর্মসূচি ঘোষণা করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর