বৃহস্পতিবার, ৩০ মে, ২০১৯ ০০:০০ টা

জেলকোড অনুযায়ী খালেদাকে ইফতার দেওয়া হচ্ছে : কাদের

নিজস্ব প্রতিবেদক

কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য বরাদ্দ ৩০ টাকার ইফতার প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ইফতার একটি ধর্মীয় বিষয়। ইফতারে বেশির ভাগ মানুষ খুব বেশি টাকার খাবারসামগ্রী ব্যবহার করে না। এটা নিয়েও পলিটিক্স হবে, তা প্রত্যাশা করা যায় না। জেলকোড অনুযায়ী ব্যবস্থা নিচ্ছি।               

জেলে থাকলে জেলকোড তো মেনে নিতেই হবে। এতে যদি মনে করেন, খালেদা জিয়া কষ্ট পাচ্ছেন, আমরা অতিরিক্ত ব্যবস্থা করব। গতকাল মেট্রোরেল নির্মাণ প্রকল্পের আগারগাঁও সাইট অফিস পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, সুবিধা-অসুবিধা হবে। কর্তৃপক্ষ জেলকোড অনুযায়ী ইফতার দেবে। ইফতার তো আর নতুন আসেনি। জেল যখন শুরু হয়েছে তখন থেকেই জেলে ইফতার শুরু হয়েছে। কাজেই আমার মনে হয়, এটা কোনো বিষয়ই না যে, এটা নিয়ে বিতর্ক উঠতে পারে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে চালু হবে মেট্রোরেল : বাংলাদেশ যখন স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন করবে, সেই বছরই ১৬ ডিসেম্বর দেশের প্রথম মেট্রোরেলের সম্পূর্ণ অংশের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে বলে জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, মেট্রোরেলের পূর্ত কাজ শেষ হবে আগামী বছর ডিসেম্বরে। আর ২০২১ সালের ১৬ ডিসেম্বর সম্পূর্ণভাবে উদ্বোধন করা হবে।

বিমানবন্দর থেকে কমলাপুর ২০ কিলোমিটার এমআরটি লাইন-১ এর কাজ শিগগিরই শুরু করা যাবে জানিয়ে কাদের বলেন, এ রুটেই দেশের প্রথম পাতাল রেল বা আন্ডারগ্রাউন্ড মেট্রোরেল হতে যাচ্ছে। এর খরচ হবে পদ্মা সেতু ও এমআরটি লাইন-৬ এর খরচের সমান। 

মেট্রোরেলের নির্মাণ কাজের কারণে সাময়িক অসুবিধা ‘মেনে নেওয়ায়’ নগরবাসীকে ধন্যবাদ জানিয়ে কাদের বলেন, এ নির্মাণ কাজের জন্য রাস্তায় সেক্রিফাইস করতে হয়েছে। দীর্ঘস্থায়ী স্বস্তির জন্য সাময়িক দুর্ভোগ মেনে নিতে হয়। ২০৩০ সাল পর্যন্ত এ দুর্ভোগ মেনে নিতে হবে, তবে একটি লাইন শুরু হলে আস্তে আস্তে ভোগান্তিও কমতে থাকবে। সিঙ্গাপুরে এসব কাজে ২৫ বছর লেগে গেছে। আমাদের দেশে ১৮ বছরে কম সময়েই হবে।

সর্বশেষ খবর