বৃহস্পতিবার, ৩০ মে, ২০১৯ ০০:০০ টা

বিভেদ-বিভাজন নয়, বিএনপি উঠে দাঁড়াবে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে বলেছেন, আর বিভেদ-বিভাজন নয়, বিএনপি এবার উঠে দাঁড়াবে। তিনি বলেন, অনেকে হতাশার কথা বলেন, কিন্তু আমি হতাশায় বিশ্বাস করি না। জিয়াউর রহমানের চিন্তা ও আদর্শ এবং খালেদা জিয়ার অবদান ব্যর্থ হওয়ার নয়। আমাদের সামনের দিকে এগিয়ে যাওয়ার শপথ নিতে হবে। শপথ নিতে হবে যে আমরা সবাই ঐক্যবদ্ধ থাকব। আমরা বিভক্তির চিন্তা করব না, আমরা কোনো বিভাজনের চিন্তা করব না। গতকাল দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে দলের সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমের পরিচালনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, বেগম সেলিমা রহমান, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, যুবদলের মোরতাজুল করিম বাদরু প্রমুখ বক্তব্য রাখেন।

বিএনপি মহাসচিব বলেন, আমরা জিয়াউর রহমানের আদর্শকে অনুসরণ করে বিএনপিকে একটি শক্তিশালী সংগঠনে পরিণত করে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে কাজ করব। দেশের মানুষ জিয়াউর রহমানকে ভালোবাসেন, খালেদা জিয়াকে ভালোবাসেন, অবশ্যই তারা উঠে দাঁড়াবেন, বিএনপি উঠে দাঁড়াবে, বেগম খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্রকে পুনরুদ্ধার করবে।

মির্জা ফখরুল বলেন, দেশ ও গণতন্ত্রের জন্য বেগম খালেদা জিয়ার অবদান, ত্যাগ স্বীকার তা কখনই ব্যর্থ হওয়ার নয়। আসুন- আমরা দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য শপথ করি। গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য শপথ করি এবং বিএনপিকে একটি সত্যিকার অর্থেই শক্তিশালী সংগঠন, যা জনগণের মাঝে সবচেয়ে জনপ্রিয় সংগঠন হিসেবে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার শপথ করি।

ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, যে সংসদকে আমরা প্রত্যাখ্যান করলাম, যে নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করলাম, যে সংসদকে অবৈধ বললাম, সেই সংসদে আমাদের যোগ দেওয়ার কারণে দলের অনেক নেতা-কর্মীর মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। এ বিভ্রান্তি দূর করতে হবে।

নেতা-কর্মীদের উদ্দেশ করে সাবেক আইনমন্ত্রী বলেন, আমাদের আপনারা নেতা বলেন আর যাই বলেন, আমরা যদি ব্যর্থ হয়েও থাকি তাহলে ব্যর্থতার দায়ে আমাদের সরিয়ে নতুন নেতৃত্বের ব্যবস্থা করুন। তবু দলটাকে শক্তিশালী রাখতে হবে।

সর্বশেষ খবর