মঙ্গলবার, ৪ জুন, ২০১৯ ০০:০০ টা

খুলনা ও সিলেটে ঈদে বাড়তি সতর্কতা

নিজস্ব প্রতিবেদক, খুলনা ও সিলেট

খুলনায় ঈদ উদযাপনের সার্বিক নিরাপত্তায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে পুলিশ। কোনো ধরনের নাশকতার সম্ভাবনা না থাকলেও জরুরি প্রয়োজন ছাড়া ঈদের দিন ছুটি পায়নি পুলিশ, র‌্যাব, কোস্ট গার্ড, আর্মড পুলিশের সদস্যরা। নাড়ির টানে বাড়ি ফেরা মানুষের নিরাপত্তায় বাস ও রেল স্টেশনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তাছাড়া ঈদ জামাত ও বিনোদন কেন্দ্রসহ যে সব স্থানে অতিরিক্ত লোক সমাগম থাকছে সে সব স্থানে সাদা পোশাকে থাকছে গোয়েন্দা নজরদারি। খুলনা মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু জানান,  কেএমপির ৮টি থানা এলাকায় ঈদগাহসহ গুরুপূর্ণ স্থানগুলো সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। ঈদকে কেন্দ্র করে ঈদের আগে ও পরে খুলনা মহানগরীতে চার স্তরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। নগরীর মার্কেট, শপিং মল, বাস টার্মিনাল, লঞ্চঘাট ও রেলস্টেশনে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন এবং টহল বাড়ানো হয়েছে। থানা পুলিশ, সাদা পোশাকে পুলিশ, গোয়েন্দা পুলিশ ও মোবাইল টিম মাঠে রয়েছে। নগরীর বিভিন্ন বিপণিবিতানে নগরবাসী যাতে গভীর রাত পর্যন্ত কেনাকাটা করে নির্বিঘ্নে নিরাপদে বাসায় ফিরতে পারে সেজন্য পোশাকে ও সাদা পোশাকে পুলিশের বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। এ ছাড়া  অজ্ঞান পার্টি, চোর ও ছিনতাইকারী ধরতে গোয়েন্দা নজরদারিও করা হচ্ছে। রেল ও বাস স্টেশনে যাতে টিকিট কালোবাজারি না হয় তার গোয়েন্দা নজরদারি রাখা হয়েছে। ঈদের জামাতে নিরাপত্তায় মুসল্লিদের ঈদগাহ ময়দানে জায়নামাজ ও টুপি ব্যতীত কোনো প্রকারের ব্যাগ বহন করতে নিষেধ করা করা হয়েছে।

খুলনা জেলা পুলিশের অতিরিক্ত সুপার (বিশেষ শাখা) মো. আনিচুর রহমান জানান, খুলনা জেলার প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে নিয়মিত চেক পোস্ট বসানো হয়েছে। ৯টি থানা এলাকার বিভিন্ন পয়েন্টে সন্দেহভাজন ব্যক্তি ও যানবাহনে তল্লাশি করছে পুলিশ।

সিলেটে কড়া নিরাপত্তা : ঈদুল ফিতরে সিলেটে জঙ্গি বা সন্ত্রাসী হামলার কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছেন মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ। তবে ঈদ জামাত নির্বিঘ্ন করতে শাহী ঈদগাহসহ যেসব স্থানে নামাজ অনুষ্ঠিত হবে সেসব স্থানে কঠোর নিরাপত্তাবলয় থাকবে বলে জানিয়েছেন তিনি।

গতকাল সিলেটে ঈদের প্রধান জামাতস্থল ঐতিহাসিক শাহী ঈদগাহ পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। পরিতোষ ঘোষ বলেন, সিলেটের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয় শাহী ঈদগাহে। তাই ঈদগাহ ঘিরে কড়া নিরাপত্তা বেষ্টনী থাকবে। শাহী ঈদগাহর প্রতিটি ফটকে থাকবে চেকপোস্ট। ইতিমধ্যে সেখানে সিসি ক্যামেরাও লাগানো হয়েছে। ঈদ জামাতে জায়নামাজ ব্যতীত অন্য কিছু সঙ্গে না নিতে মুসল্লিদের প্রতি আহ্বান জানান তিনি। শাহী ঈদগাহ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন মহানগর পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ, বিভূতিভূষণ ব্যানার্জি ও ফয়সল মাহমুদ, অতিরিক্ত উপকমিশনার সুজ্ঞান চাকমা, জেদান আল মুসা, সহকারী কমিশনার মো. ইসমাইল প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর