সোমবার, ১০ জুন, ২০১৯ ০০:০০ টা

ঐক্য টিকিয়ে রাখতে আজ বৈঠকে বসছে ঐক্যফ্রন্ট

নিজস্ব প্রতিবেদক

ঐক্য টিকিয়ে রাখার লক্ষ্য নিয়ে আজ বৈঠকে বসছে জাতীয় ঐক্যফ্রন্ট। বিকাল ৪টায় জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দলগুলোকে নিয়ে জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের বাসায় এ বৈঠক হবে। ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন এ বৈঠক ডেকেছেন। বৈঠকে গণফোরামের দুজন এবং বিএনপির পাঁচজন এমপির শপথ নেওয়ার বিষয় নিয়ে আলোচনা করবেন ড. কামাল হোসেন এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গণফোরামের নির্বাহী সভাপতি ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির অন্যতম সদস্য অ্যাডভোকেট সুব্রত চৌধুরী জানান, আজ জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক ডাকা হয়েছে। সেখানে সবকিছু নিয়ে আলোচনা হবে। আশা করছি এই বৈঠকের মধ্য দিয়ে সৃষ্ট যাবতীয় মতপার্থক্য ও ভুল বোঝাবুঝির অবসান ঘটবে।

সংশ্লিষ্ট সূত্রমতে, ফ্রন্টের স্টিয়ারিং কমিটি বৈঠকে নানা প্রশ্ন উঠতে পারে। এর মধ্যে রয়েছে, একাদশ জাতীয় নির্বাচনের আগে কেবল ঢাকায়ই অন্তত ৭/৮টি সমাবেশ করার কথা থাকলেও কেন সেগুলো বাতিল করা হলো। দ্বিতীয়ত, বিএনপি স্থায়ী কমিটির সদস্যদের আন্দোলনবিমুখতার কারণ কী? তৃতীয়ত, বিএনপি বলে আসছে সংগঠন গুছিয়ে আন্দোলনে যাবে। বিএনপি কি বাধাহীন আন্দোলন প্রত্যাশা করে? চতুর্থত, সংলাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুতি দেওয়ার পরও নির্বাচনের দিন পর্যন্তও নেতা-কর্মীদের গ্রেফতার-নির্যাতন করা হলো, কেন তার ন্যূনতম প্রতিবাদ করা হলো না?

সুলতান মনসুর ও মোকাব্বির খান শপথ নেওয়ার পর বিএনপির মহাসচিব তাদের বেইমান, বিশ্বাসঘাতক বলেছিলেন। এরপর জানালেন তার দলের ভারপ্রাপ্ত  চেয়ারম্যান তারেক রহমান সংসদে যোগ দেওয়ার সিদ্ধান্ত দিয়েছেন। কেন? এর ফলে আন্দোলনের গতি নষ্ট হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ঐক্যফ্রন্টের শরিক দুটি দলের দুই নেতা বলেন, বিএনপি মহাসচিব এবং ড. কামাল হোসেনকে বেশকিছু গুরুত্বপূর্ণ প্রশ্নের জবাব দিতে হবে আজকের বৈঠকে। তাদের জবাব সন্তোষজনক হলে তবেই আমরা ফ্রন্টের রাজনীতি করব।

সর্বশেষ খবর