মঙ্গলবার, ১১ জুন, ২০১৯ ০০:০০ টা

‘বন্দুকযুদ্ধে’ টেকনাফে নিহত ১, চট্টগ্রামে আসামি আহত

প্রতিদিন ডেস্ক

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী ও চট্টগ্রামে ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাঙচুর মামলার এক আসামি আহত হয়েছেন। গতকাল এ ঘটনা ঘটে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধির পাঠানো বিবরণ -

কক্সবাজার : টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছেন। রবিবার দিবাগত রাত ২টার দিকে নাফ নদের হ্নীলার জাদিমোরা এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের নাম-পরিচয় এখনো জানা যায়নি। বিজিবিসূত্রে জানা গেছে, নিহত ব্যক্তি মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক হতে পারেন। তিনি মাদক ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন। এ ঘটনায় বিজিবির দুই সদস্য মোহাম্মদ নুরুল হক ও মোহাম্মদ আরিফ হোসেন আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা ও দেশীয় একটি একনলা বন্দুক, দুটি গুলির খোসা ও একটি কাঠের নৌকা জব্দ করা হয়েছে। টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে কর্নেল মো. ফয়সল হাসান খান জানান, মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান আসছেÑ তথ্য পেয়ে রাতে টেকনাফের দমদমিয়া সীমান্ত চৌকির একটি টহল দল জাদিমোরা নাফ নদ সীমান্ত এলাকায় অবস্থান নেয়। এ সময় একটি নৌকা বাংলাদেশের দিকে আসছিল। নৌকায় থাকা লোকজন বিজিবি সদস্যদের দেখামাত্র গুলি ছোড়ে।

চট্টগ্রাম : চট্টগ্রাম নগরের বায়েজিদ বোস্তামি থানা এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাঙচুর মামলার আসামি ও জমি দখল চক্রের হোতা জসিম প্রকাশ পানি জসিম (৪০) আহত হয়েছেন। রবিবার দিবাগত ভোররাতে বায়েজিদ থানার চৌধুরীনগর চন্দ্রনগর পাহাড়ে এ ঘটনা ঘটে। এর আগে অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় চট্টগ্রাম সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেটের ওপর হামলার ঘটনায় পানি জসিমকে প্রধান আসামি করে মামলা হয় বায়েজিদ থানায়। জসিমের বাড়ি ভোলার চরফ্যাশন উপজেলায়।

 তিনি বায়েজিদ এলাকায় দীর্ঘদিন ধরে বসবাস করছেন। বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার জানান, অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় চসিকের ম্যাজিস্ট্রেটের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় দায়ের হওয়া মামলার প্রধান আসামি মো. জসিম প্রকাশ ওরফে পানি জসিমকে গত রবিবার রাতে চান্দগাঁও থেকে গ্রেফতার করা হয়। এরপর জসিমের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী চন্দ্রনগর পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধারে গেলে জসিমের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি করলে তার সহযোগীরা পালিয়ে যায়। তবে ঘটনাস্থল থেকে একটি এলজি, একটি ধামা, একটি কিরিচ ও ছয় রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়। পরে গুলিবিদ্ধ অবস্থায় জসিমকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

উল্লেখ্য, ১৩ মে বায়েজিদ বোস্তামি থানা এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গেলে চট্টগ্রাম সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেট আফিয়া আখতারসহ পুলিশের ওপর হামলা করে পানি জসিমের নেতৃত্বে একদল সন্ত্রাসী। এ সময় তিন পুলিশ সদস্য আহত হন। ভাঙচুর করা হয় ম্যাজিস্ট্রেটের গাড়ি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর