শুক্রবার, ১৪ জুন, ২০১৯ ০০:০০ টা

সিলেটে পিটুনিতে ধর্ষণ মামলার আসামি নিহত

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে ধর্ষণ মামলার আসামি স্বেচ্ছাসেবক লীগ কর্মী গণপিটুনিতে নিহত হওয়ার অভিযোগ উঠেছে। তবে  পরিবারের অভিযোগ গণপিটুনি নয় প্রতিপক্ষের লোকজন পরিকল্পিতভাবে তাকে হত্যা করেছে। বুধবার রাত ১১টার দিকে নগরীর বনকলাপাড়ায় দুদু মিয়া নামের ওই স্বেচ্ছাসেবক লীগ কর্মী নিহতের ঘটনা ঘটে। দুদু মিয়া হবিগঞ্জের আজমিরিগঞ্জ উপজেলার জলশোকা গ্রামের মৃত তমিল খানের ছেলে। বর্তমানে সে বনকলাপাড়ার একটি ভাড়া বাসায় বসবাস করছিল। স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার রাত ১১টার             দিকে বনকলাপাড়া মসজিদে এলাকায় ডাকাত ঢুকেছে বলে মাইকে ঘোষণা দেওয়া হয়। এরপর কয়েকজন যুবক মিলে গণপিটুনি  দেন দুদু মিয়াকে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

দুদু মিয়ার বিরুদ্ধে নগরীর সুবিদবাজার নূরানী  আবাসিক এলাকায় খালার বাসায় বেড়াতে আসা এক তরুণীকে তুলে নিয়ে ধর্ষণের অভিযোগ রয়েছে। ওই ঘটনায় দায়েরকৃত মামলায় সে কয়েকদিন আগে জেল থেকে বের হয়ে আসে। এছাড়াও তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে, দুদু মিয়াকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন তার ভাই হাসিম খান। তিনি বলেন, বুধবার রাতে বনকলাপাড়ায় তাদের মালিকানাধীন সাদিয়া টেলিকম নামের দোকানে ১০-১২ জন যুবক দুদু মিয়ার ওপর হামলা চালায়। এ সময় তাদের অপর ভাই জুয়েল খানও দোকানে ছিল। হামলার সময় দৌড়ে সে আত্মরক্ষা করে। হামলাকারীরা দুদু মিয়াকে হত্যা করে সাদিয়া টেলিকমের সামনে থেকে টেনে গোলাপমিয়া পয়েন্টে নিয়ে যায়। এরপর তার হাতে একটি দা ধরিয়ে দিয়ে এলাকায় ডাকাত প্রবেশের ঘোষণা দেয় মসজিদের মাইকে। দুদু মিয়াকে হত্যা করার পর মসজিদের মাইকে ঘোষণা দিয়ে ডাকাতির ঘটনার নাটক সাজানো হয়েছে বলে অভিযোগ করেন হাসিম খান।

হাসিম খানের অভিযোগ, তার ভাই জুয়েল খান পালিয়ে আত্মরক্ষার সময় হামলাকারী চারজনকে চিনতে পেরেছেন। তারা হলেন- ছাত্রদল নেতা জামাল আহমদ ওরফে কালা জামাল, বেলাল, শাহ আলম ও জামায়াত নেতা রিপন।

এদিকে, হত্যাকাে র খবর পেয়ে সিলেট বিমানবন্দর থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

এ ব্যাপারে বিমানবন্দর থানার ওসি এস এম শাহাদত হোসেন জানান, হত্যাকান্ডের ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে নিহতের পরিবার। হত্যাকান্ডের নেপথ্যের কারণ ও এর সঙ্গে জড়িতদের চিহ্নিত করতে পুলিশ কাজ শুরু করেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর