রবিবার, ১৬ জুন, ২০১৯ ০০:০০ টা

ব্যবসায়ী নির্যাতনে বগুড়ায় চার পুলিশ সাসপেন্ড

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

ব্যবসায়ীকে থানায় ডেকে নিয়ে অমানুষিক নির্যাতনের ঘটনায় বগুড়া সদর থানার এসআই আবদুল জোব্বার, এএসআই মো. এরশাদ, এএসআই নিয়ামত উল্লাহ ও কনস্টেবল এনামুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্ত্তী গতকাল জানান, তদন্ত সাপেক্ষে দোষী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযোগে জানা গেছে, ব্যবসায়ী সোহান বাবু আদরকে (৩২) বগুড়া থানায় ডেকে নিয়ে অমানুষিক নির্যাতন চালিয়ে আহত করা হয়েছে। পরে সাদা কাগজে আহত ব্যবসায়ীর মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাবু বগুড়া শহরের সুলতানগঞ্জপাড়া উটের মোড় এলাকার সাইদুর রহমানের ছেলে।

বাবুর পিতা সাইদুর রহমান জানান, বগুড়া শহরের গোয়ালগাড়ী এলাকায় আল ফালাহ বহুমুখী নামে সোহান বাবু আদর, সাথী বানু ও তার স্বামী বাপ্পি মিয়া তিনজন মিলে একটি সমিতি দেয়। তাদের মধ্যে ঝামেলা হলে সাথী ও বাপ্পির অভিযোগে বৃহস্পতিবার রাত ১১টায় বগুড়া সদর থানার কনস্টেবল (মুন্সি) এনামুল হক মোবাইল ফোনে ব্যবসায়ী বাবুকে  থানায় ডেকে নেন। বাবু থানায় এলে সদর থানায় এসআই আবদুুল জোব্বার, এএসআই এরশাদ তার হাতে হ্যান্ডকাফ লাগিয়ে ১১ লাখ টাকা দাবি করে। পুলিশের দাবিকৃত টাকা দিতে অস্বীকার করায় তাকে বেদম প্রহার করা হয়। এ দাবিতে থেমে থেমে নির্যাতন করা হয়। এরপর শুক্রবার দুপুরে নামাজের সময় একই দাবিতে পুনরায় অমানুষিক নির্যাতন করা হয়। পা থেকে কোমর পর্যন্ত লাঠি দিয়ে পিটিয়ে রক্তাক্ত করে থানার একটি কক্ষে ফেলে রাখা হয়। শুক্রবার রাত ১২টায় থানার ভিতরে সে অসুস্থ হয়ে পড়লে পুলিশ সদস্যরা আহত বাবুর পরিবারের সদস্যদের ডেকে এনে সাদা কাগজে স্বাক্ষর নিয়ে ছেড়ে দেয়। মুচলেকা লিখে দেওয়ার সময়ও ২০ হাজার টাকা দিতে হয়।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর