Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৭ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৭ জুন, ২০১৯ ০০:০১

প্রশ্নফাঁস করে জাতিকে পরিকল্পিতভাবে ধ্বংস করা হচ্ছে : ভিপি নূর

নিজস্ব প্রতিবেদক

প্রশ্নফাঁস করে জাতিকে পরিকল্পিতভাবে ধ্বংস করা হচ্ছে : ভিপি নূর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নূর বলেছেন, দেশের অগ্রগতির এই সময়ে প্রশ্ন ফাঁস করে শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করার মধ্য দিয়ে জাতিকে পরিকল্পিতভাবে ধ্বংস করা হচ্ছে। তিনি গতকাল প্রাথমিক সহকারী শিক্ষক  নিয়োগে প্রশ্ন ফাঁসের প্রতিবাদে ও পরীক্ষা বাতিলের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে এ কথা বলেন। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ বেলা সাড়ে ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধনের আয়োজন করে। ভিপি নূর আরও বলেন, মুক্তিযোদ্ধারা প্রাণ দিয়েছিলেন একটি স্বনির্ভর দেশ গড়ার লক্ষ্যে। কিন্তু  দুর্নীতি আমাদেরকে বার বার বাধাগ্রস্ত করেছে। প্রশ্ন ফাঁস হওয়া সব পরীক্ষা বাতিলের দাবি জানিয়ে নূর বলেন, প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা, সব ক্ষেত্রে প্রশ্ন ফাঁস করে জাতিকে ধ্বংসের দিকে নিয়ে যাওয়া হচ্ছে। দুঃখজনক হলো, প্রশ্ন ফাঁসের বিরুদ্ধে প্রতিবাদ করলে ছাত্রলীগ আমাদের ওপর হামলা করে।

এই অন্যায়ের সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে। না হলে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এর বিরুদ্ধে কঠোর অবস্থান  নেবে। এ সময় অন্য বক্তারা বলেন, এখন পর্যন্ত দুই ধাপে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা হয়েছে। ফেসবুকে পর্যন্ত পরীক্ষার প্রশ্ন চলে এসেছে। ৫৬ জনকে জড়িত থাকার অভিযোগে আটকও করা হয়েছে। কিন্তু দুই দিন পর দেখা যাবে টাকা খেয়ে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। এভাবে চললে একটি জাতি ধ্বংসের সমাধি রচিত হবে।

সংগঠনের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, মশিউর রহমান, সোহেল ইসলাম, মাহফুজুর রহমান প্রমুখ।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর