শিরোনাম
মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯ ০০:০০ টা

শেষ ধাপে আজ ২০ উপজেলায় নির্বাচন

ভোট সকাল ৯টা থেকে ৫টা

নিজস্ব প্রতিবেদক

উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে ২০ উপজেলায় আজ ভোটগ্রহণ হবে। সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত টানা ভোট চলবে। তবে আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হতো। গ্রীষ্মকালীন সময় বিবেচনায় এবং আগের রাতে ব্যালটে সিল মারা ঠেকাতে ভোটের সময় একঘণ্টা পেছানো হয়েছে।

গতকাল ৪ উপজেলা ভোটকেন্দ্রে ইভিএম, ১৪ উপজেলায় কেন্দ্রে ব্যালটসহ নির্বাচনী মালামালসহ ব্যালট পেপার পাঠানো হয়েছে। আর দুই উপজেলায় ভোটকেন্দ্রে আজ  সকালে ব্যালট পাঠানো হবে।

ইসির কর্মকর্তারা বলেছেন, শেষ ধাপে চারটি উপজেলায় সবকেন্দ্রে ইভিএম ব্যবহার করে ভোটগ্রহণ করা হবে। সেগুলো হচ্ছে- গাজীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর ও নারায়ণগঞ্জ বন্দর। ঝুঁকিপূর্ণ বিবেচনায় বিজয়নগর উপজেলায় ৫ প্লাটুন এবং রাঙ্গাবালী, মঠবাড়িয়া ও তালতলী উপজেলায় ৩ প্লাটুন করে অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে। আর কামারখন্দ ও তালতলী উপজেলায় আজ সকালে ব্যালট পেপার পাঠানো হবে। এ বিষয়ে নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর বলেন, নির্বাচনের সহিংসতা নিয়ে উদ্বেগের কিছু নেই। ইসি তার দায়িত্ব পালন করবে। নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের জন্য এবং সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশন সব প্রস্তুতি নিয়েছে। ঝুঁঁকিপূর্ণ এলাকায় অতিরিক্ত বিজিবি মোতায়েন করাও হয়েছে। কাজেই আশা করি ভোটার উপস্থিতি বাড়বে। তিনি জানান, উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। সহিংসতার কারণে একজন প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হয়েছিল। কিন্তু তিনি হাইকোর্ট থেকে প্রার্থিতা ফিরে পেয়েছেন। আর অন্য একটি উপজেলায় অনিয়মের প্রমাণ পাওয়ায় স্থানীয় প্রশাসনকে বদলি করা হয়েছে। ২০টি উপজেলার মধ্যে ৪টিতে ইভিএম ব্যবহার করা হবে। গাজীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর ও নারায়ণগঞ্জ বন্দর উপজেলায় ইভিএমে ভোট হবে। চতুর্থ ধাপে ৩১ মার্চ ছয়টি উপজেলায় এবং ২৪ মার্চ তৃতীয় ধাপে চারটি উপজেলায় ইভিএমে ভোট হয়েছে। ইতিমধ্যে চার ধাপে ১০ মার্চ, ১৮ মার্চ, ২৪ মার্চ ও ৩১ মার্চ দেশের প্রায় সাড়ে ৪শ উপজেলায় ভোট হয়। যে সব উপজেলায় ভোট- নকলা, নলডাঙ্গা, কারমারখন্দ, সুন্দরগঞ্জ, রাঙ্গাবালী, তালতলী, গাজীপুর সদর, নারায়ণগঞ্জ বন্দর, মাদারীপুর সদর, কালুখালী, শায়েস্তাগঞ্জ, বিজয়নগর, নোয়াখালী সদর, পবা, পূর্বধলা, জামালগঞ্জ, কটিয়াদী, মঠবাড়িয়া, ছাগলনাইয়া ও ডুমুরিয়া।

সর্বশেষ খবর