বুধবার, ১৯ জুন, ২০১৯ ০০:০০ টা

খালেদার জামিনে প্রমাণ হলো আদালত স্বাধীন : কাদের

নিজস্ব প্রতিবেদক

খালেদার জামিনে প্রমাণ হলো আদালত স্বাধীন : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের আদালত সব সময়ই স্বাধীন। শেখ হাসিনার সরকার কখনোই বিচার বিভাগে হস্তক্ষেপ করে না। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ব্যাপারেও আদালত স্বাধীনভাবে সিদ্ধান্ত দিয়েছে। এ জামিনের মধ্য দিয়ে আবারও প্রমাণ হলো, আদালত স্বাধীন। সব মামলায় জামিন পেলে সরকার খালেদা জিয়ার মুক্তির পথে বাধা হবে না। গতকাল দুপুরে রাজধানীর উত্তরায় এলিভেটেড  এক্সপ্রেসের উন্নয়ন কাজ পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি নেতারা) শুধু বিরোধিতার জন্য বলেন, আদালত স্বাধীন নয়। তার (খালেদা) জন্য দলীয়ভাবে কিছু করতে ব্যর্থ হয়ে সরকারের ওপর দোষ চাপায়।

 খালেদা জিয়া মুক্তি পাবেন কি-না? এ প্রশ্নের জবাবে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেন, এটাও আদালতের ব্যাপার। মামলা তো অনেকগুলো। সব মামলায় জামিন পেলে আদালত মুক্তি দেবে। আদালত নির্দেশ দিলে সরকার কাউকে জেলে রাখতে পারে না।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে কাদের বলেন, ফখরুল সাহেব শপথ না নিয়ে মনে মনে আফসোস করছেন। তাদের দুজন এমপিই সংসদ গরম করে দিয়েছেন। উনি (ফখরুল) থাকলে সংসদ আরও গরম হতো। তিনি শপথ না নিয়ে নিজেকে ও দলকে বঞ্চিত করেছেন। তিনি যোগ দিলেন না, সতীর্থরা যোগ দিলেন। যারা সংসদে যোগ দিয়েছেন, তারা তো কথা বলছেন। ফখরুল সাহেব কেন দ্বৈত নীতি গ্রহণ করলেন? সরকারবিরোধী কৌশলের জন্য তিনি (ফখরুল) শপথ নেননি, এ বক্তব্য হাস্যকর।

‘বগুড়ার নির্বাচনে ইভিএম ব্যবহার, বিরোধী দলকে ফেল করানোর চক্রান্ত’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, অতীতে ইভিএম যেখানে ব্যবহার হয়েছে, সেখানেই বিরোধী দলই সুবিধা পেয়েছে। তারাই জয়ী হয়েছে। বগুড়ার নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে।

বিএনপি নেতা রুহুল কবির রিজভীর সরকার পতনের হুঙ্কারের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এ রঙিন স্বপ্ন কখনো সফল হবে না। বিনা মেঘে গর্জন হয় না। মেঘ তো সৃষ্টি করতে হবে। আষাঢ় মাস তর্জন-গর্জনের মাস। তাই তারাও গর্জন করছে।

এ সময় ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর