শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৯ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৮ জুন, ২০১৯ ২৩:১২

সন্ত্রাস জঙ্গিবাদ নির্মূলে চলছে পুলিশের নাগরিক তথ্য সংগ্রহ সপ্তাহ

নিজস্ব প্রতিবেদক

সন্ত্রাস জঙ্গিবাদ নির্মূলে চলছে পুলিশের নাগরিক তথ্য সংগ্রহ সপ্তাহ
নাগরিক তথ্য সংগ্রহ সপ্তাহে গতকাল ভাটারা থানার আয়োজনে মাদানী এভিনিউয়ে সচেতনতামূলক র‌্যালি করা হয় -বাংলাদেশ প্রতিদিন

নাগরিক তথ্য সংগ্রহ সপ্তাহের চতুর্থ দিনে গতকাল বিভিন্ন এলাকার বাড়ি, স্থাপনা, প্রতিষ্ঠানের মালিক এবং ভাড়াটিয়াদের সম্পর্কে তথ্য নিয়েছে পুলিশ। রাজধানীর ৫০ থানার ৩০২টি বিটে এসব তথ্য সংগ্রহ করা হয়। সিআইএমএস’র মাধ্যমে অ্যান্ট্রি নিশ্চিত করার জন্য এ কার্যক্রম অব্যাহত রয়েছে। পাশাপাশি বিভিন্ন ধরনের অপরাধী ও জঙ্গিরা ভুয়া নাম এবং ঠিকানা ব্যবহার করে বাড়ি ভাড়া নিচ্ছে কিনা এ ব্যাপারে স্থানীয় বাসিন্দাদের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য উঠান বৈঠক করা হয় বলে জানান ভাটারা থানার ওসি আবু বকর সিদ্দিক। সন্ত্রাস, জঙ্গিবাদ,  মাদক নির্মূলসহ পুলিশের সেবা আরও দ্রুত জনগণের দ্বারপ্রান্তে পৌঁছাতে গত ১৫ জুন ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

নাগরিক তথ্য সংগ্রহ সপ্তাহে ভাটারা থানার আয়োজনে গতকাল মাদানী এভিনিউয়ে সচেতনতামূলক র‌্যালি করা হয়।

এ সময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

 ভাটারা থানার বিট ইনচার্জ এসআই হাসান মাসুদ জানান, এই আয়োজনের মূল বিষয় হলো- নাগরিকদের তথ্য সংগ্রহের মাধ্যমে জঙ্গিবাদ ও মাদক নিয়ন্ত্রণে রাখা। নাগরিক তথ্য সংগ্রহ সপ্তাহ চলবে ২১ জুন পর্যন্ত। এই সময়ের মধ্যে প্রতিটি নাগরিক নিজ নিজ তথ্য থানায় জমা দেবেন।

এ ছাড়া শাহবাগ, বনানী, পল্টন, ডেমরা, সবুজবাগ, দক্ষিণখান, বাড্ডা, খিলগাঁও, তেজগাঁও শিল্পাঞ্চল ও রূপনগর থানার উদ্যোগে পৃথক র‌্যালি অনুষ্ঠিত হয়।

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর