বুধবার, ১৯ জুন, ২০১৯ ০০:০০ টা

বিদ্রোহী, স্বতস্ত্র প্রার্থীদের জয়জয়কার

সংর্ঘ-জাল ভোটে শেষ হলো উপজেলা নির্বাচন

নিজস্ব প্রতিবেদক

উৎসবের পাশাপাশি সংঘর্ষ, জাল ভোট, ব্যালট ছিনতাই ও গোলযোগের মধ্য দিয়ে গতকাল সারা দেশে শেষ ধাপে ২০টি উপজেলার ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত টানা ভোট চলে। ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র নারী চেয়ারম্যান প্রার্থী নাসিমা লুৎফর রহমানের বাড়িতে হামলা করেছে দুর্বৃত্তরা। তারা ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগও করে। এ ঘটনায় ৫ জনকে আটক করা হয়। এ ছাড়া ফেনীর ছাগলনাইয়া, মাদারীপুর সদর ও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় জাল ভোট ও ব্যালট ছিনতাইয়ের অভিযোগ রয়েছে। আটক করা হয়েছে নয়জনকে। সিরাজগঞ্জের কামারখন্দে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর মধ্যে সংঘর্ষ হয়। এতে অন্তত ১০ জন আহত হয়। গতকাল রাত সাড়ে ১২টায় ১২টি উপজেলা নির্বাচনে বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী ৭টিতে বিজয়ী হয়েছেন। মাত্র ৫টিতে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা। বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে গাইবান্ধা সদর উপজেলা নির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী আশরাফুল আলম সরকার লেবু বিজয়ী হয়েছেন।  সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় মুক্তিযোদ্ধা ইউসুফ আল আজাদ বিজয়ী হয়েছেন। বরগুনার তালতলী উপজেলায় রেজবি-উল কবির নির্বাচিত হয়েছেন। ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় নাছিমা মুকাই আলী নির্বাচিত হয়েছেন। গাজীপুর সদর উপজেলায় আওয়ামী লীগের রীনা পারভীন নির্বাচিত হয়েছেন।

মাদারীপুর সদর উপজেলায় ওবায়দুর রহমান কালু খান বিজয়ী হয়েছেন।

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় এম শহিদুল্লাহ সবুজ বিজয়ী হয়েছেন। নাটোরের নলডাঙ্গা উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী আসাদুজ্জামান আসাদ বিজয়ী হয়েছেন।  কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় ডা. মোহাম্মদ মুশতাকুর রহমান জয়লাভ করেছেন। শেরপুরের নকলা উপজেলায় স্বতন্ত্র প্রার্থী শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন বিজয়ী হয়েছেন।

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে আওয়ামী লীগ মনোনীত আবদুর রশীদ তালুকদার, রাজবাড়ীর কালুখালীতে স্বতন্ত্র প্রার্থী অলিউজ্জামান চৌধুরী টিটু, বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর