বুধবার, ১৯ জুন, ২০১৯ ০০:০০ টা

সাকিব খুনের মূল হোতাসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর উত্তরখানে ছিনতাইকারীর ছুরিকাঘাতে সাকিব হোসেন নামে এক যুবক খুনের ঘটনায় মূল হোতা শাহীন মিয়া ওরফে ব্ল্যাক শাহীনসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার অন্য দুজন হলেন- মনজুরুল ইসলাম ওরফে মিজু ও ফরহাদ হোসেন। সোমবার রাতে উত্তরখানের বাটুলিয়া থেকে তাদের গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় হত্যার কাজে ব্যবহৃত রক্তমাখা সুইচ গিয়ার চাকু। র‌্যাব বলছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যাকান্ডে র সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

গতকাল সকালে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম জানান, ১৫ জুন বিকালে উত্তরখানের বাটুলিয়া নদীর পাড়ে ছিনতাইকারীর ছুরিকাঘাতে সাকিব নিহত হন। আহত হন নিহতের বন্ধু শিপন মিয়া। পরে এ ঘটনায় ১৬ জুন উত্তরখান থানায় অজ্ঞাতনামা ৭/৮ জনকে আসামি করে একটি হত্যা মামলা হয়। ওই মামলার তদন্তে গ্রেফতার তিনজনের নাম বেরিয়ে আসে। সাকিব উত্তরার ৭ নম্বর সেক্টরে অবস্থিত ‘ফড়িং’ নামে পোশাক শোরুমের একজন কর্মচারী ছিল। তার বাবার নাম মো. রফিকুল ইসলাম। সাকিব পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিল। ঘটনার দিন সাকিব ও শিপন বাটুলিয়ায় নদীর পাড়ে ঘুরতে যায়। কিছুক্ষণ পর ৭/৮ জনের একটি দল তাদের গতিরোধ করে এবং তাদের কাছ থেকে মোবাইল ও টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। বাধা দিলে ছিনতাইকারীরা চাকু দিয়ে কুপিয়ে সাকিবকে হত্যা করে এবং শিপনকে আহত করে।

পরে এ ঘটনার তদন্তে নেমে র‌্যাব জানতে পারে ব্ল্যাক শাহীন সুইচ গিয়ার চাকু দিয়ে সাকিব ও শিপনকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। আর গ্রেফতার মিজু ও ফরহাদ সহযোগিতা করে। পরবর্তীতে তাদের তিনজনকে গ্রেফতার করা হয়। তাদের তথ্যমতে উত্তরখানের আটিপাড়ার পার্শ¦বর্তী কাঁঠালতলা থেকে হত্যাকান্ডে  ব্যবহৃত সুইচ গিয়ার চাকুটি উদ্ধার করা হয়।

র‌্যাব কর্মকর্তা আরও জানান, ছিনতাই এ চক্রটি দীর্ঘদিন ধরে সক্রিয় রয়েছে। তারা উত্তরখান এলাকায় ঘুরতে আসা লোকদের অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে টাকা-পয়সা, মোবাইল, স্বর্ণালঙ্কার ইত্যাদি ছিনতাই করে আসছিল। এ ছাড়াও এই চক্রটির বিরুদ্ধে মাদক ব্যবসা, অপহরণ, চাঁদাবাজি, ইভটিজিং, নারীর শ্লীলতাহানিসহ বিভিন্ন অভিযোগ পাওয়া গেছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর