শুক্রবার, ২১ জুন, ২০১৯ ০০:০০ টা

সাবেক এমপি রানার জামিন স্থগিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও টাঙ্গাইল প্রতিনিধি

সাবেক এমপি রানার জামিন স্থগিত

যুবলীগের দুই নেতা হত্যা মামলায় টাঙ্গাইল-৩ আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে হাই কোর্টের দেওয়া জামিন আগামী ১ জুলাই পর্যন্ত স্থগিত করেছে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালত। গতকাল হাই কোর্টের জামিনাদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান এ আদেশ দেন। ওই দিন আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ। রানার পক্ষে ছিলেন আইনজীবী মনসুরুল হক চৌধুরী। সঙ্গে ছিলেন রুশো মোস্তফা। আদেশের পর ড. বশির উল্লাহ জানান, আগামী ১ জুলাই পর্যন্ত হাই কোর্টের জামিনাদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

একই সঙ্গে ১ জুলাই আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য আবেদনটি পাঠানো হয়েছে। এর আগে বুধবার রানার জামিন প্রশ্নে জারি করা রুল শুনানি শেষে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাই কোর্ট বেঞ্চ তাকে জামিন দেয়।

এদিকে টাঙ্গাইলে আলোচিত মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় দুজনের সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হয়েছে। গতকাল টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ রাশেদ কবিরের আদালতে এ সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হয়। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে মামলার অন্যতম আসামি ও সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে আদালতে হাজির করা হয়।

টাঙ্গাইল আদালতের পুলিশ পরিদর্শক তানভীর আহাম্মেদ জানান, মামলার সাক্ষী ডা. আশরাফ আলী ও স্থানীয় বাসিন্দা আবদুল আওয়াল সাক্ষ্য প্রদান করেন। এ সময় আসামিপক্ষ তাদের জেরা করে। এ নিয়ে এই মামলায় মোট ১৬ জনের সাক্ষ্য গ্রহণ করা হলো।

বেলা ১টার দিকে আসামি আমানুর রহমান রানাকে টাঙ্গাইল জেলা কারাগারে নেওয়া হয়। এ সময় আদালত চত্বরে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।

এর আগে বুধবার যুবলীগ নেতা শামীম ও মামুন হত্যা মামলায় হাই কোর্ট আমানুর রহমান খান রানাকে স্থায়ী জামিনের আদেশ দেন। ওই আদেশের খবর টাঙ্গাইলে পৌঁছালে রানার কর্মী-সমর্থকদের মধ্যে উল্লাস বিরাজ করে। রানা জামিনে বের হয়ে আসছেন এমন খবরে গতকাল তারা আদালত চত্বরে জড়ো হতে থাকেন। কিন্তু গতকাল রানার স্থায়ী জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর