শনিবার, ২২ জুন, ২০১৯ ০০:০০ টা

সদরঘাটে নৌকাডুবি দুই শিশু নিহত

নৌকা পারাপার বন্ধ করা হবে - বিআইডব্লিউটিএ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় নৌকাডুবির ঘটনায় নিখোঁজ দুই শিশুর লাশ উদ্ধার হয়েছে। বিআইডব্লিউটিএ, কোস্টগার্ড, ফায়ার সার্ভিসের ডুবুরি দল প্রায় ৫ ঘণ্টার চেষ্টায় লাশ দুটি উদ্ধার করে। শিশু মেশকাত (১২) ও নুসরাতের (৭) লাশ উদ্ধারের পর তাদের স্বজনের আহাজারিতে ভারী হয়ে ওঠে সদরঘাটের পরিবেশ। এর আগে গতকাল সকালে পূবালী ৫ নামের একটি লঞ্চের ধাক্কায় তাদের বহন করা নৌকাটি ডুবে যায়।

এদিকে বুড়িগঙ্গার ওপারের ব্যবসায়ীদের কারণে সদরঘাট এলাকায় নৌকা পারাপার বন্ধ করা যাচ্ছে না বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান এম মাহবুব উল ইসলাম। গতকাল সদরঘাটে  নিখোঁজ দুই শিশুর উদ্ধার কার্যক্রম তদারকি করতে গিয়ে তিনি এই অভিযোগ করে বলেন, কেরানীগঞ্জের কিছু ব্যবসায়ী ও স্বার্থ-সংশ্লিষ্ট ব্যক্তিদের জন্য লঞ্চঘাট এলাকা দিয়ে নৌ পারাপার আমরা বন্ধ করতে পারিনি। এবার মনে হচ্ছে আমাদের শক্ত পদক্ষেপে যেতে হবে এবং এখান থেকে ঘাটটি উত্তরে নিয়ে যেতে হবে। ঘাট সরিয়ে নেওয়ার সঙ্গে সঙ্গে বিকল্প ভালো ব্যবস্থা করলে যাত্রীরাও আশা করি সেটা ভালোভাবে  নেবে। খুব শিগগিরই সদরঘাটে নৌকা দিয়ে পারাপার বন্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তিনি। ঈদের ছুটি শেষে গতকাল ভোরে বরিশাল  থেকে মা এবং মামার সঙ্গে ঢাকায় ফেরে মেশকাত

ও নুসরাত। সঙ্গে তাদের ছোট একটি বোনও ছিল। সদরঘাটের ওয়াইজঘাট থেকে নৌকায় করে কেরানীগঞ্জের বাসায় যাওয়ার কথা ছিল তাদের। কিন্তু তা আর হয়নি। নৌকায় ওঠার পর কিছুদূর যেতে না যেতেই পূবালী ৫ লঞ্চের ধাক্কায় নৌকাটি ডুবে যায়। এ সময় নৌকায় থাকা ৫ জন নদীতে পড়ে যায়। পরে সাঁতরে এবং অন্যদের সহায়তায় মেশকাত এবং নুসরাতের মা, মামা এবং ছোট বোনটি উদ্ধার হলেও পাওয়া যায়নি ওই দুই ভাই বোনকে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একদল ডুবুরি ও নৌ-পুলিশ ঘটনাস্থলে এসে যৌথভাবে তাদের উদ্ধার অভিযান শুরু করে। দুপুরে ওয়াইজঘাট এলাকার একটি পন্টুনের পাশ থেকে শিশু দুটির লাশ উদ্ধার করা হয়। তাদের বাড়ি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার উত্তমপুর গ্রামে।

সর্বশেষ খবর