Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ২৪ জুন, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৩ জুন, ২০১৯ ২৩:০৯

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রতিদিন ডেস্ক

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল দেশের বিভিন্ন মহানগরে নানা কর্মসূচি পালিত হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

সিলেট : প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশাল শোডাউন করেছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। দুপুর পৌনে ১২টার দিকে সিলেটের ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠ থেকে বের করা হয় প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা। শোভাযাত্রায় নেতৃত্ব দেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও জেলা সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।

বরিশাল :              আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বরিশাল মহানগরের সদর রোডে আওয়ামী লীগ দলীয় কার্যালয় চত্বরে রক্ষিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ, মহানগর আওয়ামী লীগ সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুছসহ যুবলীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ, মহিলা লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। পরে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। খুলনা : আলোচনা সভা, বর্ণাঢ্য র‌্যালি ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণসহ নানা আয়োজনের মধ্য দিয়ে খুলনায় আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত হয়েছে। দুপুরে আলোচনা সভা মহানগরী আওয়ামী লীগ সভাপতি সিটি মেয়র তালুকদার আবদুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। আলোচনা সভা শেষে বিশাল আনন্দ র‌্যালি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। রংপুর : রংপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে দেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গাজীপুর : গাজীপুর মহানগর আওয়ামী লীগের উদ্যোগে রবিার প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে কেক কেটে কর্মসূচির উদ্বোধন করা হয়। শহরের দলীয় কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে গাজীপুর মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খান ও সাধারণ সম্পাদক জিসিসি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বক্তব্য দেন। গোপালগঞ্জ : বেলা ১১টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা।

কেন্দ্রীয় আওয়ামী লীগের কর্মসূচির অংশ হিসেবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপির নেতৃত্বে জাতির পিতার সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়।

জেলার অন্য উপজেলাগুলোয়ও নানা কর্মসূচির মধ্য দিয়ে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর