শিরোনাম
বুধবার, ২৬ জুন, ২০১৯ ০০:০০ টা
বাজেট ২০১৯ - ২০

টেলিযোগাযোগ সেবায় বর্ধিত কর বাতিল দাবি

নিজস্ব প্রতিবেদক

আগামী বাজেটে টেলিযোগাযোগ সেবার বর্ধিত কর বাতিলের দাবি জানিয়ে প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়।

প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ।

মহিউদ্দিন আহমেদ বলেন, টেলিযোগাযোগ সেবার মান নিয়ে প্রশ্ন থাকলেও বর্তমানে প্রধান সমস্যা দফায় দফায় বিনা কারণে করারোপ করা। চলতি বাজেটে সম্পূরক শুল্ক ৫ শতাংশ বৃদ্ধির প্রস্তাব আনার সঙ্গে সঙ্গে অপারেটররা তা কার্যকরের যে উদ্যোগ গ্রহণ করেছে তা প্রত্যাখ্যান করছি। হাই কোর্টের রিটের নিষ্পত্তি না হওয়া সত্ত্বেও সরকার ও অপারেটররা অনৈতিকভাবে শুল্ক আদায় করছে। অপারেটরদের কাছে ১২ হাজার কোটি টাকা বকেয়া আদায় না করে নতুন করে অর্থ আদায় করার প্রচেষ্টা কোনো ভাবেই গ্রহণযোগ্য নয়। তাছাড়া নতুন করে সিমকার্ডের ওপর অতিরিক্ত ১০০ টাকা কর প্রত্যাহার করতে হবে। গণসংহতি আন্দোলন প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি এতে বক্তব্য দেন।

তিনি বলেন, আগামী প্রজন্মের ছেলেমেয়েদের ডিজিটাল প্রযুক্তির সেবা ব্যবহারে অতিরিক্ত ব্যয় নিরুৎসাহিত করবে। আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বর্ধিত কর অবশ্যই বাধা সৃষ্টি করবে। তাই চলতি বাজেট অধিবেশনে দু-এক দিনের মধ্যে বর্ধিত কর প্রত্যাহার করতে হবে। না হলে ২৯ জুন অর্থ মন্ত্রণালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করব।

সমাবেশে আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু বক্কর সিদ্দিক, গ্রিন মুভমেন্টের আহ্বায়ক বাপ্পি সরদার, যাত্রী কল্যাণ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুজ্জামান প্রমুখ বক্তব্য দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর