বুধবার, ২৬ জুন, ২০১৯ ০০:০০ টা

এনবিআর চেয়ারম্যানের আশ্বাসে নমনীয় কর আইনজীবীরা

নিজস্ব প্রতিবেদক

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার আশ্বাসে নমনীয় কর্মসূচি পালনের কথা জানিয়েছেন দেশের কর আইনজীবীরা। একই সঙ্গে তারা প্রস্তাবিত বাজেটে আয়কর অধ্যাদেশের ১৭৪(২) (এফ)ধারা পরিবর্তনের বিরুদ্ধে দেশজুড়ে বৃহত্তর আন্দোলনের আলটিমেটাম দিয়েছেন। গতকাল রাজধানীর সেগুনবাগিচার রাজস্ব ভবনে বাংলাদেশ ট্যাক্স ল’ ইয়ার্স অ্যাসোসিয়েশন (বিটিএলএ) ও ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশন আয়োজিত বাজেট-পরবর্তী সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সাবেক এমপি ও বিটিএলএর আহ্বায়ক মো. সোহ্রাব উদ্দিন। বক্তব্য দেন সাবেক এমপি অ্যাডভোকেট শাহ্ জিকরুল আহমেদ।

 ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি হুমায়ুন কবীর, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন আহমেদ, সহ-সভাপতি আকবর হোসেন, সাবেক সভাপতি অধ্যাপক আবদুল মজিদ, সাবেক সভাপতি মো. আব্বাস উদ্দিন, বাংলাদেশ আওয়ামী কর আইনজীবী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ ইকবাল মোস্তফা, ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ মো. মুস্তাফিজুর রহমান, লাইব্রেরি সম্পাদক মশিউর রহমান প্রমুখ।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, বাজেটে আয়কর অধ্যাদেশের ১৭৪ ধারার পরিবর্তনের সিদ্ধান্ত থেকে সরে না এলে আগামী ৩০ তারিখের পর থেকে বৃহত্তর আন্দোলন শুরু হবে। তবে এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার আশ^াসে আগামী পাঁচ দিন কড়া অবস্থানে না গিয়ে দেশব্যাপী ছোট আকারে বিভিন্ন কর্মসূচি পালন করবেন তারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর