শুক্রবার, ২৮ জুন, ২০১৯ ০০:০০ টা

দ্বন্দ্বেই মেয়াদ পার রাজশাহী বিএনপির

গ্রুপিংয়েই ব্যস্ত ছিল জেলা ও মহানগর কমিটি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

দ্বন্দ্বেই মেয়াদ পার রাজশাহী বিএনপির

রাজশাহী মহানগর বিএনপির কমিটির মেয়াদ শেষ হয়েছে ছয় মাস আগে। এখনো পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে পারেনি দলটি। সাবেক ও বর্তমান সভাপতির দ্বন্দ্বে আটকে যায় পূর্ণাঙ্গ কমিটি। সভাপতি-সম্পাদকের কমিটি দিয়ে আড়াই বছর পার নগর বিএনপির। ফলে আড়াই বছরেও সম্মেলন হয়নি নগর বিএনপির ইউনিটগুলোতে।  

পূর্ণাঙ্গ কমিটি হলেও আড়াই বছরে কোনো ইউনিট কমিটির সম্মেলন করতে পারেনি জেলা বিএনপি। অভিযোগ আছে, বেশ কিছু ইউনিটের পকেট কমিটি করার। ফলে নিষ্ক্রীয় হয়ে আছেন জেলা বিএনপির নেতা-কর্মীরা। নাদিমকে সরিয়ে নতুন কমিটি গঠন করলেও বিএনপিতে গ্রুপিং বন্ধ হয়নি। উল্টো আগের তুলনায় বেড়েছে কয়েকগুণ।

বর্তমানে নগর বিএনপি দুই ভাগে বিভক্ত। একদিকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু ও নগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন। অন্যদিকে নগর বিএনপি সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল। জেলা বিএনপির অবস্থাও একই। সাবেক সভাপতি নাদিম মোস্তফাকে মাইনাস করে এখানে আসা সভাপতি তোফাজ্জল হোসেন তপু ও সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুর নেতৃত্বের দক্ষতা নিয়েও ইতিমধ্যেই প্রশ্ন তুলেছে তৃণমূলের নেতা-কর্মীরা। ফলে তপু ও নাদিমে বিভক্ত নেতা-কর্মীরা।

২০১৬ সালের ২৭ ডিসেম্বর রাজশাহী মহানগর বিএনপির সভাপতির পদ থেকে মিজানুর রহমান মিনুকে সরিয়ে মোসাদ্দেক হোসেন বুলবুলকে সভাপতি করা হয়। এতে করে কর্মীদের মধ্যে দ্বন্দ্ব ছড়িয়ে পড়ে। মিনুর অনুসারীরা টানা দুই মাস নগর বিএনপির কার্যালয়ে তালা ঝুলিয়ে প্রতিবাদ জানান। এরপর সিটি নির্বাচনেও মনোনয়ন পান মোসাদ্দেক হোসেন বুলবুল। কিন্তু তার পক্ষে মাঠে নামেননি মিনুর অনুসারীরা। ফলে ভরাডুবি হয় বুলবুলের। এরপর সংসদ নির্বাচনে মিনু মনোনয়ন পেলে সেখানেও বুলবুলের অনুসারীরা ছিলেন নিশ্চুপ। ফলে মিনুরও পরাজয় হয়। তৃণমূলের নেতা-কর্মীরা বলছেন, নগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি এখনো গঠন হয়নি। অথচ ছয় মাস আগেই কমিটির মেয়াদ শেষ হয়েছে। দুই বছর মেয়াদি মহানগর বিএনপির কমিটির মেয়াদ শেষ হয়েছে ২০১৮ সালের ২৭ ডিসেম্বর। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু দাবি করেছেন, বিএনপিতে কোনো বিরোধ নেই। তারা এখন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর