সোমবার, ১ জুলাই, ২০১৯ ০০:০০ টা
রাজশাহী সিটি করপোরেশন

বাজেট কমল ২০০ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী সিটি করপোরেশন আগামী অর্থবছরের জন্য ৫৪৭ কোটি ১৮ লাখ টাকার বাজেট ঘোষণা করেছে। তবে গত বছর থেকে এ বাজেট কমেছে ২০০ কোটি টাকারও বেশি। মেয়র অবশ্য বলছেন, বাজেট যেটুকু বাস্তবায়ন করা সম্ভব, সেটুকুই রাখা হয়েছে। রাজশাহী সিটি করপোরেশনের ২০১৯-২০২০ অর্থবছরের জন্য ৫৪৭ কোটি ১৮ লাখ টাকার বাজেট ঘোষণা করেছেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। গতকাল দুপুরে নগর  ভবনের এনেক্স সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ বাজেট ঘোষণা করেন মেয়র। এবারের বাজেটে আটটি উন্নয়ন লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। ২০১৮-১৯ অর্থবছরে ৭৫২ কোটি ৩৭ লাখ ৮১ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছিল।

আয় ও ব্যয় সমপরিমাণ ধরে আগামী অর্থবছরের জন্য মোট ৫৪৭ কোটি ১৮ লাখ ১২ হাজার ২৭৪ টাকা ৬৬ পয়সার বাজেটে নতুন কোনো কর আরোপ করা হয়নি। বকেয়া পৌরকর আদায়, নবনির্মিত সব স্থাপনার ওপর প্রচলিত নিয়মে কর ধার্য্য এবং নিজস্ব আয়ের উৎস সম্প্রসারণের মাধ্যমে করপোরেশনের আয় বৃদ্ধির পরিকল্পনা করা হয়েছে।

বাজেটকে উন্নয়নমুখী দাবি করে মেয়র লিটন বলেন, বাজেটে শহরের সড়ক বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়নে গুরুত্বারোপ করা হয়েছে। অবকাঠামো উন্নয়নের সঙ্গে এগুলো রক্ষণাবেক্ষণের ওপর এ বাজেটে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু, রজব আলী, প্রধান নির্বাহী কর্মকর্তা শওগাতুল আলম।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর