মঙ্গলবার, ২ জুলাই, ২০১৯ ০০:০০ টা

অনলাইনে আইএস বাংলাদেশে সদস্য সংগ্রহ করছে : আইজিপি

নিজস্ব প্রতিবেদক, রংপুর

অনলাইনে আইএস বাংলাদেশে সদস্য সংগ্রহ করছে : আইজিপি

ইন্টারনেট ও সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে ইসলামিক স্টেট (আইএস) সদস্য সংগ্রহের চেষ্টা করছে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।  গতকাল রংপুর মেট্রোপলিটন পুলিশের প্রযুক্তিগত সেবা কার্যক্রমের উদ্বোধন শেষে মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ‘বাংলাদেশে জঙ্গিরা আইএসের মতাদর্শ বাস্তবায়নে অনেকে সিরিয়া গেলেও একজনও ফিরে আসেনি। এ ছাড়া নব্য জঙ্গিরা আইএস মতাদর্শের দিকে ঝুঁকে পড়ছে। আমাদের বিভিন্ন টিম এসব দমনে সজাগ রয়েছে। প্রযুক্তি ব্যবহার করে তাদের অনলাইন কার্যক্রম নষ্ট করে দেওয়া হচ্ছে।’

তিনি বলেন, হলি আর্টিজানের ঘটনার পর আইএস অনুসারী জঙ্গি বাংলাদেশ থেকে দমন হলেও আবারও ইন্টারনেট ও সামাজিকমাধ্যমে তারা বাংলাদেশে সদস্য সংগ্রহ করছে। তবে ভয়ের কিছু নেই।

 দেশে জঙ্গিবাদ যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে জন্য সব পদক্ষেপ নেওয়া হয়েছে। হলি আর্টিজান মামলার সাক্ষ্যগ্রহণ শিগগিরই শেষ হবে বলেও জানান তিনি। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার আবু সুফিয়ান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আবদুল্লাহ আল ফারুক, রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান প্রমুখ।

সর্বশেষ খবর