শিরোনাম
মঙ্গলবার, ২ জুলাই, ২০১৯ ০০:০০ টা

বিএনপি গণবিরোধী দল : শামীম

মুন্সীগঞ্জ প্রতিনিধি

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল বাতিল করে নতুন নির্বাচন দিতে হবে- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ দাবি হাস্যকর। বিএনপির নির্বাচিত এমপিরা সংসদে যোগ দিয়ে সংসদকে অবৈধ বলেন। যদি সংসদ অবৈধ হয়, তাহলে তারা কীভাবে বৈধ হন? এতেই প্রমাণিত হয় বিএনপি শুধু স্ববিরোধী দলই নয়, গণবিরোধীও। গণবিরোধী দল বলেই তারা নিজেদের কথা ছাড়া জনগণের জন্য কথা বলে না। গতকাল মুন্সীগঞ্জ জেলার লৌহজং ও টঙ্গিবাড়ী উপজেলার ভাঙনকবলিত এলাকা পরিদর্শন ও কার্যকর উদ্যোগ গ্রহণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় স্থানীয় সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলিসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, ‘নদীভাঙন রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারের বাজেটে ১০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। আমরা ভাঙনকবলিত এলাকাগুলো চিহ্নিত করে কার্যকর পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছি।’ তিনি বলেন, ‘ভাঙন রোধ করতে আমরা যথেষ্ট পদক্ষেপ গ্রহণ করেছি। আশা করছি আর নদীভাঙনে কারও চোখে পানি ঝরবে না।’

পরে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে আওয়ামী লীগের এ সাংগঠনিক সম্পাদক বলেন, ‘আওয়ামী লীগের শিকড় অনেক গভীরে বলেই তিন মেয়াদে টানা ক্ষমতায় আসতে সক্ষম হয়েছি। এখন দলে সদস্যসংখ্যা বাড়াতে হবে। প্রথমবারের মতো যারা ভোটার হয়েছেন তাদের এবং নারীদের প্রাধান্য দিয়ে সদস্য সংগ্রহ করতে হবে।’ আগামী বছর মুজিব বর্ষ সর্বস্তরের মানুষকে সঙ্গে নিয়ে পালন করার আহ্বান জানান তিনি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর