মঙ্গলবার, ২ জুলাই, ২০১৯ ০০:০০ টা

সিডান গাড়ি পেলেন ৬২ অতিরিক্ত জেলা জজ

ডিএজি নিয়োগে প্রাধান্য পাবেন নতুনরা

নিজস্ব প্রতিবেদক

সিডান গাড়ি পেলেন অধস্তন আদালতে কর্মরত ৬২ জন অতিরিক্ত জেলা ও দায়রা জজ। গতকাল ঢাকার আবদুল গণি রোডে নিবন্ধন অধিদফতর প্রাঙ্গণে ৬২ জন অতিরিক্ত জেলা ও দায়রা জজের কাছে গাড়ির চাবি হস্তান্তর করেন আইনমন্ত্রী। গাড়িগুলোর চাবি হস্তান্তর অনুষ্ঠানে আইনমন্ত্রী বিচারকদের উদ্দেশে বলেছেন, এবার যেসব গাড়ি ক্রয় করা হয়েছে, এর সবগুলো ব্র্যান্ড নিউ গাড়ি। গাড়িগুলো তিনি যতœ সহকারে ব্যবহারের পরামর্শ দেন।

এর আগে বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে যুগ্ম-জেলা ও দায়রা জজ এবং সমপর্যায়ের বিচারবিভাগীয় কর্মকর্তাদের এক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, শিগগিরই রাষ্ট্রের আইন কর্মকর্তা হিসেবে ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) নিয়োগ দেওয়া হবে। এ ক্ষেত্রে নতুনরা বেশি প্রাধান্য পাবেন। আইনমন্ত্রী বলেন, ‘২০০৯ সাল থেকে আজ পর্যন্ত যারা ডেপুটি অ্যাটর্নি জেনারেল হিসেবে আছেন, আমি তাদের পদত্যাগ করতে বলেছিলাম। এর পরিপ্রেক্ষিতে আমার কাছে এখন পর্যন্ত ৮৭ জনের পদত্যাগপত্র পৌঁছে গেছে। এসব পদে শিগগিরই নিয়োগ দেওয়া হবে এবং নিয়োগের ক্ষেত্রে নতুনরা প্রাধান্য পাবেন।’ আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় বিগত ২০১৮-২০১৯ অর্থবছরে অধস্তন আদালতে কর্মরত বিচারকদের জন্য ৩৮ কোটি ৭৬ লাখ ৩২ হাজার ৩৩০ টাকা ব্যয়ে ১০৯টি সিডান কার এবং ৬টি মাইক্রোবাস ক্রয় করে। এগুলোর মধ্যে ১৭ কোটি ২১ লাখ ৯৪ হাজার ৩৩০ টাকা ব্যয়ে  জেলা ও দায়রা জজ/সমমর্যাদার কর্মকর্তাদের জন্য ৪৬টি কার, ১৮ কোটি ৩৪ লাখ ৫৮ হাজার টাকা ব্যয়ে অতিরিক্ত জেলা ও দায়রা জজদের জন্য ৬২টি কার এবং ৬৩ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের জন্য একটি কার ক্রয় করা হয়।

 এ ছাড়া ২ কোটি ৫৫ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে ৬ জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জন্য ৬টি মাইক্রোবাস ক্রয় করা হয়েছে।

গাড়ির চাবি হস্তান্তর অনুষ্ঠানে আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, যুগ্ম-সচিব গোলাম সারোয়ার, বিকাশ কুমার সাহা ও হাবিবুর রহমান, সলিসিটর জেসমিন আরা, নিবন্ধন অধিদফতরের মহাপরিদর্শক খান মো. আবদুল মান্নানসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর