শিরোনাম
মঙ্গলবার, ২ জুলাই, ২০১৯ ০০:০০ টা

খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধার হবে : কর্নেল অলি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করার মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। খালেদা জিয়া যদি কারাগার থেকে মুক্ত হন, একনায়কতন্ত্র থেকে যদি দেশ মুক্ত হয়, ‘দেন দ্য নেশন উইল বি ফ্রি’। এ সময় সব রাজনৈতিক দল ও নাগরিকদের প্রতি তার ভাষায় গণতন্ত্র মুক্তির জন্য আন্দোলনে শামিল হওয়ার আহ্বান জানান।

গতকাল চট্টগ্রাম প্রেস ক্লাবে ‘জাতীয় মুক্তি মঞ্চ’ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম।

মুক্ত মঞ্চের বিষয়ে তিনি বলেন, মুক্ত মঞ্চের কোনো নেতা-কর্মী অরাজকতায় লিপ্ত হবেন না। তারা দেশ ও দেশের মানুষকে ভালোবাসবেন। আপনি আওয়ামী লীগ কিংবা অন্য কোনো দল করতে পারেন কিন্তু চিন্তা করতে হবে দেশের অবস্থা কি? গণতন্ত্র ও দেশপ্রেমী সব রাজনৈতিক দল, সব নাগরিক, সামাজিক সংগঠন, প্রবীণ ও তরুণদের প্রতি আমাদের এই আহ্বান, আপনারা আন্দোলনে শামিল হোন। এ সময় সরকারের কাছে ১৮টি দাবি তুলে ধরেন তিনি।

সরকারের মধ্যে দেশপ্রেম আছে জানিয়ে কর্নেল (অব.) অলি আরও বলেন, জাতিকে মুক্ত করার জন্য নিজেদের সমর্পণ করতে চায়। আমরা যেদিন মুক্তিযুদ্ধে গিয়েছিলাম, ওইদিন আপনাদের জন্য জীবন দিতে গিয়েছিলাম। গণতন্ত্র ও দেশের মানুষকে মুক্ত করতে দরকার হলে আবার জীবন দেব।

সর্বশেষ খবর