মঙ্গলবার, ২ জুলাই, ২০১৯ ০০:০০ টা

অনশন ভাঙলেন ছাত্রলীগের সেই পদবঞ্চিতরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে আলোচনার মাধ্যমে দাবি পূরণের আশ্বাসে অনশন ভেঙেছেন ছাত্রলীগের পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতারা। গতকাল রাত ৮টার দিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মারুফা আক্তার পপি রাজু ভাস্কর্যে পদবঞ্চিত নেতাদের সঙ্গে দেখা করে তাদের অনশন ভাঙান। 

জানা যায়, ছাত্রলীগের কমিটিতে স্থান পাওয়া সব ‘বিতর্কিত’দের বহিষ্কার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎসহ চার দফা দাবিতে রাজু ভাস্কর্যে তিন দিন ধরে অনশন করছেন ছাত্রলীগের পদবঞ্চিত নেতারা। তবে দাবি পূরণের আশ্বাস নিয়ে কেউ তাদের সঙ্গে দেখা করেনি। গতকাল রাত ৮টার দিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পদবঞ্চিত নেতা-কর্মীদের অনশন ভাঙাতে ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মারুফা আক্তার পপিকে পাঠান। পপি তাদের দাবি-দাওয়া নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলে সমাধানের আশ্বাস দেন।

পরে তিনি অনশনকারী নেতাদের পানি ও জুস পান করিয়ে অনশন ভাঙান। রাত সোয়া ৮টার দিকে দাবি-দাওয়ার বিষয়ে কথা বলতে ধানমন্ডির আওয়ামী লীগ কার্যালয়ের উদ্দেশে রওনা হন তারা। সেখানে পদবঞ্চিত নেতারা ওবায়দুল কাদেরের সঙ্গে আলোচনা করবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, গত ১৩ মে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর তাতে বিতর্কিত নেতাদের স্থান দেওয়ার অভিযোগ ওঠে। এ নিয়ে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন এবং টিএসসিতে আলোচনা করতে গিয়ে মারধরের শিকার হন ছাত্রলীগের পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া কয়েক ডজন নেতা। এরপর দুই দফা অবস্থান কর্মসূচির পর গত শুক্রবার দুপুর থেকে আমরণ অনশনে বসেন ছাত্রলীগের পদবঞ্চিত নেতারা। গতকাল পর্যন্ত অনশনের কারণে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনজন।

 

সর্বশেষ খবর