বুধবার, ৩ জুলাই, ২০১৯ ০০:০০ টা

সরকার বেপরোয়া হয়ে উঠেছে -ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে রাষ্ট্রক্ষমতা দখল করে বেপরোয়া হয়ে উঠেছে আওয়ামী লীগ সরকার। দেশে দীর্ঘদিন স্বৈরাচারী শাসন কায়েম রাখতে বিএনপি এবং তার অঙ্গসংগঠনগুলোর নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও গ্রেফতার করে কারান্তরীণ করতে উঠেপড়ে লেগেছে। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

কেন্দ্রীয় বিএনপি ঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালনকালে গতকাল বান্দরবান জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক মো. ইউছুফসহ গত কয়েক দিনে ১২ জন নেতাকে গ্রেফতারের অভিযোগ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেন মির্জা ফখরুল। তিনি বলেন, সাম্প্রতিক এই গ্রেফতারের ঘটনা বর্তমান অবৈধ সরকারের চলমান নির্যাতনেরই অংশ।

বিবৃতিতে দলের মহাসচিব বলেন, নিষ্ঠুর দমননীতি ও মানুষের গণতান্ত্রিক অধিকারকে পদদলিত করে বিরোধী দলের শান্তিপূর্ণ যে কোনো কর্মসূচিকে বাধাগ্রস্ত এবং নেতা-কর্মীদের গ্রেফতার করা যেন সরকারের রুটিন কর্মসূচিতে পরিণত হয়েছে। বিএনপির এই মুখপাত্র বলেন, সরকার মানুষের মর্যাদা, মানবতা ও নাগরিক স্বাধীনতাকে পদদলিত করছে শুধু একদলীয় কর্তৃত্ব চিরস্থায়ী করার জন্য। তবে এই দুঃশাসনের অবসানের আলামত ইতিমধ্যে ফুটে উঠতে শুরু করেছে। এ সরকার আর বেশি দিন ক্ষমতা ধরে রাখতে পারবে না। জনগণের বিজয় হবেই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর