বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০১৯ ০০:০০ টা
শিশু তাশদিদের আকুতি

আমার বাবাকে ফিরিয়ে দিন

নিজস্ব প্রতিবেদক

‘দয়া করে আমার বাবাকে ফিরিয়ে দিন। গত দুই মাস ধরে তিনি নিখোঁজ রয়েছেন। বাবা সেদিন দুপুরে আমাকে ফোন দিয়েছিল। বলেছে সন্ধ্যায় ফিরবে। আর ফেরেনি। আমি বাবাকে খুব মিস করি।’

রাজধানীর মিরপুরে অবস্থিত ইউরোপিয়ান স্ট্যান্ডার্ড স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র তাশদিদ আন নাফি এ আবেদন করে।

গত ২ মে তেজগাঁও শিল্পাঞ্চল থেকে অপহৃত বেঙ্গল গ্লাস ওয়ার্কসের আইটি শাখার সহকারী ব্যবস্থাপক আতাউর রহমান শাহীনের ছেলে তাশদিদ। বাবাকে ফিরে পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন করে তাশদিদ। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তাশদিদ এ আবেদন করে।

সংবাদ সম্মেলনে শাহীনের অন্তঃসত্ত্বা স্ত্রী তানিয়া আক্তার বলেন, ‘আমার স্বামী ৪ বছর ধরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে (পিএমও) আইটি বিশেষজ্ঞ হিসেবে খ্যাব ও ডিবির কাছে গিয়েছি। সবাই শুধু বলে দেখছি। আমার অনাগত সন্তান ও তাশদিদকে নিয়ে আমি কোথায় যাব? আমার স্বামীকে ফিরিয়ে দিন। এখন তাকে ছাড়া প্রতিটি মুহূর্ত মনে হয় হাজার বছরের মতো দীর্ঘ।’

এমন পরিস্থিতিতে স্বামীর উপস্থিতি ছাড়া আমি চরম অনিশ্চিত জীবন-যাপন করছি। খোঁজ পেতে জাতীয় মানবাধিকার কমিশনেও চিঠি দেওয়া হয়েছে। তার কোনো শত্রু ছিল না, অফিসে কারও সঙ্গে সমস্যা ছিল না, রাজনীতিও করতেন না। যারা তাকে তুলে নিয়ে গেছে তাদের চেহারা সিসিটিভির ফুটেজে স্পষ্ট দেখা গেছে, তারপরও কেন তাদের ধরা সম্ভব হচ্ছে না? আমি নিশ্চিত সরকার ভালোভাবে তদন্ত করলে তাকে ফিরে পাব। তাই তাকে ফিরে পেতে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।

সংবাদ সম্মেলনে শাহীনের বাবা আবদুল আউয়াল ম?্যাবের কাছে যাই। প্রথমে তারা তৎপর ছিল, পরে থেমে গেছে। ডিবিও প্রথমে তৎপর থেকে পরে থেমে যায়। আমরা মনে করছি সরকারি কোনো সংস্থা এর সঙ্গে সংশ্লিষ্ট থাকতে পারে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর