শিরোনাম
প্রকাশ : শনিবার, ৬ জুলাই, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৫ জুলাই, ২০১৯ ২৩:০৯

ভুয়া নিয়োগপত্র ছয় লাখ টাকা!

প্রতারকদের কৌশলের কাছে পরাজিত হন ভুক্তভোগীরা

নিজস্ব প্রতিবেদক

ভুয়া নিয়োগপত্র ছয় লাখ টাকা!

ওরা সেনাবাহিনীসহ বিভিন্ন সংস্থায় চাকরি দেওয়ার নামে হাতিয়ে নিচ্ছিল বিপুল অঙ্কের টাকা। ভুক্তভোগীদের কাছে বিশ্বাসযোগ্য করে তুলতে নিয়োগপত্র দেওয়ার পরদিন দিত মোবাইলে বিশেষ মেসেজ। সেখানে উল্লেখ থাকত স্বাস্থ্য পরীক্ষার তারিখ ও সময়। প্রতারকদের কৌশলের কাছে পরাজিত হয়ে ভুক্তভোগীরা দিয়ে দিতেন দাবি অনুযায়ী সব টাকা।

সর্বশেষ সেনাবাহিনীর ইএনসি বিভাগে চাকরি দেওয়ার কথা বলে অর্থ হাতিয়ে নেওয়া সোহেল শিকদার (৪৮) নামে প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বৃহস্পতিবার ভাসানটেকের রূপালী হাউস ১৬০/সি থেকে পিবিআই ঢাকা মেট্রোর একটি বিশেষ টিম অভিযান চালিয়ে তাকে গ্রেফতারের সময় সিআইডি, প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তাদের সিল, ভুয়া নথি, গুরুত্বপূর্ণ কাগজপত্রসহ বিভিন্ন আলামত উদ্ধার করে। পিবিআই ঢাকা মেট্রোর (উত্তর) বিশেষ পুলিশ সুপার মো. আবুল কালাম আজাদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘রাজধানীর গোপীবাগের বাসিন্দা শিপন প্রতাপ (২৪) নামে এক ব্যক্তির অভিযোগের তদন্ত করতে গিয়ে আমরা এ চক্রের সন্ধান পাই। এ চক্রে সাত-আট জনের মতো সদস্য রয়েছে।  

প্রতারকরা শিপনের কাছ থেকে দুই দফায় ৬ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। বিভিন্ন ফাঁদে ফেলে সহজসরল মানুষের কাছ থেকে তারা মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে।’ জানা গেছে, পিবিআই ঢাকা মেট্রোর একটি বিশেষ    টিম প্রথমে সোহেল শিকদারকে আটক করে।     

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহেল জানান, তার স্ত্রী সেলিনা বেগম ও খলিলুর রহমানের সহযোগিতায় শিপন     প্রতাপ  ও দেবাশিস বিশ্বাস নামে আরেকজনের কাছ থেকে একই কায়দায় ৬ লাখ করে মোট ১২ লাখ আত্মসাৎ করেছেন তারা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর