রবিবার, ৭ জুলাই, ২০১৯ ০০:০০ টা

ঘুষ-দুর্নীতির সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে : গণপূর্তমন্ত্রী

পিরোজপুর প্রতিনিধি

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, ঘুষ-দুর্নীতির সংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ দেশের শিক্ষকদের এখন যে বেতন হয়েছে তাতে দুর্নীতি করার প্রয়োজন হয় না। বর্তমান সরকার সব সরকারি কর্মকর্তা-কর্মচারীর বেতন বাড়িয়ে দিয়েছে, যা বিশ্বের ইতিহাসে বিরল। তাই সরকারি চাকরিজীবীদের সব প্রকার অনিয়ম থেকে বিরত থাকতে হবে। আর যারা অনিয়ম করবে তাদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা নেবে বলেও হুঁশিয়ারি দেন মন্ত্রী। গতকাল দুপুরে পিরোজপুরের নাজিরপুরে প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আকতারের সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, নাজিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের উদ্দেশে বলেন, বঙ্গবন্ধু এ দেশে প্রথম প্রাথমিক শিক্ষাব্যবস্থাকে জাতীয়করণ করেছেন। এরপর তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশের বাকি প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে জাতীয়করণ করেছেন। প্রাথমিক বিদ্যালয়েই শিক্ষার্থীদের ভিত গড়ে ওঠে। তাই পুঁথিগত শিক্ষার পাশাপাশি শিশুদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে। যথাযথভাবে শিক্ষার্থীরা শিক্ষিত না হলে, তারাই একদিন নয়ন বন্ড এবং ঐশীর মতো অপরাধীতে পরিণত হবে।

শেষে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মাঝে ৮৮টি মাল্টিমিডিয়া প্রজেক্টর ও ১৩৩টি সাউন্ড সিস্টেম বিতরণ করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর